শতশত গাছ উপড়ে পড়েছে, চাপা পড়ে নিহত ১

প্রকাশ:| শুক্রবার, ৩১ জুলাই , ২০১৫ সময় ০৭:২৪ অপরাহ্ণ

ঘুর্ণিঝড় কোমেন: বান্দরবানে ভোগান্তি, বিদ্যুৎ নেই ২ দিন
গাছ উপড়ে পড়েছেবান্দরবান প্রতিনিধি॥
বান্দরবানের আলীকদমে গাছ চাপায় মোহাম্মদ ছিদ্দিক (৫০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। ঘুর্ণিঝড় কোমেন প্রভাবে বৃহস্পতিবার রাত থেকে বান্দরবানে দুদিনে জেলা শহর’সহ উপজেলাগুলোতে শতশত গাছ উপড়ে এবং ভেঙ্গে পড়েছে। গাছ পড়ে বিদ্যুতের খুটি এবং সংযোগ লাইন ছিড়ে পড়ে ২দিন বিদ্যুৎ নেই বান্দরবানে।
আজ শুক্রবার সকাল নয়টা পর্যন্ত গতচব্বিশ ঘন্টায় বান্দরবানে ৬৮ মি:মি: বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বান্দরবানের মৃত্তিকা সংরক্ষণ ও পানি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মাহাবুবুর রহমান জানান, বৃষ্টিপাতের পরিমাণ শুক্রবার আরো বেড়েছে। ভারী বৃষ্টিপাতের সঙ্গে বইছে ঝড়ো হাওয়াও। বৃষ্টিতে বান্দরবানের সাঙ্গু নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

বান্দরবান দুদিন ধরে বিদ্যুৎ না থাকায় পৌরসভার জেনারেটর ব্যবহার করে নিউজ পাঠাচ্ছে কর্মরত সাংবাদিকরা

বান্দরবান দুদিন ধরে বিদ্যুৎ না থাকায় পৌরসভার জেনারেটর ব্যবহার করে নিউজ পাঠাচ্ছে কর্মরত সাংবাদিকরা

আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালাম জানান, ঘুর্ণিঝড় কোমেন প্রভাবে আলীকদমে উপজেলা পরিষদ চত্বর, পানবাজার, তারাবুনিয়া এলাকা’সহ বিভিন্ন শতাধিক গাছ উপড়ে এবং ভেঙ্গে পড়েছে। গাছ চাপায় তারাবুনিয়ায় চাপায় মোহাম্মদ ছিদ্দিক (৫০) নামে এক শ্রমিক মারাগেছে। গাছ পড়ে অনেক ঘরবাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। বান্দরবান পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা জানান, ঘুর্ণিঝড় কোমেন এর প্রভাবে বান্দরবানে প্রবল বর্ষণ ও ঝড়ো হাওয়ায় মেম্বারপাড়া, রোয়াংছড়ি স্টেশন, হাফেজঘোনা এবং বান্দরবান-কেরানীহাট সড়কের দু’পাশে অসংখ্য গাছ উপড়ে এবং ভেঙ্গে পড়েছে। গাছ ভেঙ্গে পড়ে কাচা ঘরবাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে। অবিরাম বর্ষণে বান্দরবানে আবারো বন্যা দেখা দিয়েছে। নি¤œাঞ্চলের প্রায় সহস্রাধিক ঘরবাড়ি বন্যার পানিতে তলিয়ে গেছে। বান্দরবান বিদ্যু বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী প্রদীপ কুমার সাহা জানান, বৃষ্টি ও ঝড়ো বাতাসে গাছ পড়ে বিদ্যুতে খুটি এবং সংযোগ লাইন ছিড়ে যাওয়ার কারণে বিদ্যুৎ সরবরাহ সচল রাখা যাচ্ছেনা। জনবল এবং যানবাহন সংকটের কারণে ত্রুটিপূর্ণ সংযোগগুলো মেরামতে সময় লাগছে। দ্রুত ত্রুটিপূর্ণ সংযোগ মেরামতের মাধ্যমে বিদ্যুৎ ব্যবস্থা চালু করা হবে।


আরোও সংবাদ