শতভাগ পাশের পাশাপাশি ৪১জন শিক্ষার্থীর জিপিএ-৫ অর্জন

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর , ২০১৬ সময় ০৯:২৩ অপরাহ্ণ

প্রাথমিক শিক্ষা সমাপনী (পিএসসি) ২০১৬ সালের এবারের পরীক্ষায় পটিয়া উপজেলায় সাফল্য দেখিয়েছে চরলক্ষ্যা সরকারী প্রাথকি বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে এবার ১৯২জন শিক্ষার্থী অংশগ্রহণ করে শতভাগ পাশ করার পাশাপাশি ৪১জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করে। বিগত ২০১৫ সালেও ১৬৬শিক্ষার্থী পিএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৮জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করার পাশাপাশি শতভাগ পাশ করে। পরপর দুই বছর উপজেলার শীর্ষে অবস্থান করেছে বিদ্যালয়টি।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্য ও কর্ণফুলী উপজেলা যুবলীগের সভাপতি সোলায়মানা তালুকদার জানান, চরলক্ষ্যা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভালোফল অর্জন করে পটিয়ায় শীর্ষে অবস্থান করছে। এতে করে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির পক্ষ থেকে শিক্ষার্থীদের অভিনন্দন জানানো হচ্ছে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার। শিক্ষার গুনগত মান উন্নয়ন এবং সবার মাঝে শিক্ষাকে ছড়িয়ে দেয়ার যে উদ্যোগ নিয়েছে সরকার তার বিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা প্রদান করা হচ্ছে।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয় চ্যাটার্জী বলেন, শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টা এবং ছাত্র-ছাত্রীদের কঠোর পরিশ্রমের ফলেই দ্বিতীয় বারের মতো ভালো ফলাফল করতে পেরেছি আমরা। তারই ধারাবাহিকতায় ১৯২জন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে শতভাগ পাশ ও ৪১জন জিপিএ-৫ অর্জন করে উপজেলায় শীর্ষে অবস্থান করছি। ফলাফল যাতে আরো ভালো হয় সে জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।