শতবর্ষী গাছ কাটার নেপথ্যের বির্তকিত কর্মকর্তা বালা বদলি

প্রকাশ:| রবিবার, ১১ জানুয়ারি , ২০১৫ সময় ০৮:৫৯ অপরাহ্ণ

শতবর্ষী গাছ কাটার নেপথ্যে থাকা বির্তকিত সেই কর্মকর্তা রেলওয়ে পূর্বাঞ্চলের নির্বাহি প্রকৌশলী-২ তরুণ কান্তি বালাকে অবশেষে বদলি করা হয়েছে।

রোববার রেলভবনের সংস্থাপন শাখা-১ এর উপ-পরিচালক ই-১ মোহাম্মদ আহছান উল্যা ভূইয়া স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়। ওই পদে রেলওয়ে পূর্বাঞ্চলের এজিএম শেখ নাইমুল হককে দায়িত্ব দেওয়া হয়েছে। নির্বাহি প্রকৌশলী হিসেবে ছাতকবাজারে চলতি দায়িত্ব পালন করবেন তরুণ কান্তি।

একই আদেশে এইএন/কুমিল্লা ইরফানুল ইসলামকে প্রেষণে নিবার্হী প্রকৌশলী (প্রকল্প), এইএন/আইসি/ সৈয়দপুর মনিরুজ্জামানকে প্রেষণে নিবার্হী প্রকৌশলী (প্রকল্প-পাকশি) এবং উপ-পরিচালক (জনসংযোগ) জোবেদা আক্তারকে এজিএম হিসেবে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে।

গত বছরের ১৬ এপ্রিল পাহাড়তলী এলাকায় রেলওয়ের মালিকানাধীন শতবর্ষী গাছ কাটা হয় নির্বিচারে। ওই ঘটনায় রেল কর্তৃপক্ষ যুবদলের দুই নেতাকে অভিযুক্ত করে খুলশী থানায় মামলা দায়ের করে। গঠন করা হয় তদন্ত কমিটি। তখনই গাছ কাটার সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠে দায়িত্বপ্রাপ্ত এই কর্মকর্তার বিরুদ্ধে।

তখনই দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়ায় তরুণ কান্তি বালাকে কারণ দর্শানো নোটিশ দেওয়ার সুপারিশ করে রেলওয়ে কর্তৃপক্ষ। তাকে কারণ দর্শানো নোটিশ প্রদানে রেল মন্ত্রণালয়ে চিঠি পাঠানো হয়।