শওকত বাঙালি ঘাতক দালাল নির্মূল কমিটির সহ সাধারণ সম্পাদক নির্বাচিত

প্রকাশ:| মঙ্গলবার, ২৪ জানুয়ারি , ২০১৭ সময় ০৯:৫৪ অপরাহ্ণ

বিশিষ্ট লেখক, সাংবাদিক জনাব শওকত বাঙালি একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

শওকত বাঙালি যুদ্ধাপরাধ বিরোধী আন্দোলনে চট্টগ্রামে অন্যতম প্রধান নেতৃত্বে ছিলেন-আছেন। তিনি জীবন বাজী রেখে শহীদ জননী জাহানারা ইমামের আন্দোলনের ঝাণ্ডা এগিয়ে নিয়ে চলেছেন। শুধু যুদ্ধাপরাধ বিরোধী আন্দোলন নয়, যে কোন নাগরিক আন্দোলনে তিনি বলিষ্ঠ ভূমিকা পালন করছেন।

এ প্রসঙ্গে চট্টগ্রামের বেশ কজ তরুণ বলেন- তারুণ্য আপোষে লিপ্ত, বিক্রিতে ও বিকৃতিতে মত্ত সে সময়ে শওকত বাঙালিকে দেখি আমরা আপোষহীন ভূমিকায়। অনাপোষী তারুণ্যের অহংকার শওকত বাঙালি। দিনের পর দিন তিনি শুধু রক্ত চক্ষুই উপেক্ষা করেননি, মানুষের নানা ধরণের বিদ্রুপও অবলোকন করেছেন। যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে চলমান আন্দোলনকে তিনি শুধু তৃণমূলে নিয়ে গিয়ে ক্ষান্ত হননি, জনমনেও প্রোথিত করেছেন দৃঢ়তা ও সাহসীকতার সাথে।

শওকত বাঙালি বলেন, আমি অভিভুত এবং বিব্রত হলেও এই আয়োজন আমাকে অনুপ্রাণিত করেছে। জীবনের শেষ দিন পর্যন্ত যুদ্ধাপরাধ বিরোধী আন্দোলনের সাথে নিজেকে সম্পৃক্ত রাখার অভিমত ব্যক্ত করে তিনি বলেন, প্রতিক্রীয়াশীলদের বিরুদ্ধে প্রগতিশীলদের ঐক্যবদ্ধ আন্দোলন আজ সময়ের দাবি।