লোহাগাড়া আ.লীগের কার্যনির্বাহী কমিটির সভা

প্রকাশ:| শনিবার, ১৮ অক্টোবর , ২০১৪ সময় ১০:৪৪ অপরাহ্ণ

লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটির সভা গত ১৭ অক্টোবর বিকেল ৪ টায় সংগঠনের সভাপতি খোরশেদ আলম চৌধুরী রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আ.লীগ সভাপতি খোরশেদ আলম চৌধুরী। সংগঠনের সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন হিরু’র সঞ্চালনায় সভায় সাংগঠনিক বিভিন্ন এজেন্ডার আলোকে বক্তব্য রাখেন কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য এরশাদুল হক চৌধুরী ভেট্টু, সহ-সভাপতি আব্দুর শুক্কুর রশিদী, নিবাস দাশ সাগর, আইন বিষয়ক সম্পাদক এড. আবদুল কাইয়ুম, সাংগঠনিক সম্পাদক মো: মিয়া ফারুক, বন ও পরিবেশ সম্পাদক মনজুরুল ইসলাম, শ্রম সম্পাদক নুরুল কবির সলিল, কার্যনির্বাহী সদস্য নুরুল আবছার, অনিল সরকার, দিদারুল আলম বাবুল, আলী আহমদ ও জহির উদ্দীন প্রমুখ। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাংগঠনিক সম্পাদক নাজমুল হাসান মিন্টু, দপ্তর সম্পাদক তৈয়বুল হক বেদার, কৃষি ও সমবায় সম্পাদক আব্দুস শুক্কুর চৌধুরী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদ, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক অধ্যাপক ওসমান, স্বাস্থ্য ও জনসংখ্যা সম্পাদক আবু ইউসুফ, মহিলা বিষয়ক সম্পাদক খালেদা খানম মিঠু, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবদুল হামিদ বেঙ্গল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আজিজুর রহমান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আশীষ নাথ, কার্যনির্বাহী সদস্য সৈয়দ আহমদ, নুরুল আবছার, নুরুল হক, ডা: এমরান, সলিল কান্তি বড়–য়া, মোজাম্মেল হক ও মোজাহের মিয়া প্রমুখ।

সভার শুরুতে আ.লীগ নেতা আশিক ইব্রাহীম ও ছাত্রলীগ নেতা তৌকির ইসলামের অকাল মৃত্যুতে শোক প্রস্তাব গৃহিত হয়। এছাড়াও সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা আ.লীগ সভাপতি মোছলেম উদ্দীন আহমদকে প্রধানমন্ত্রীর ইতালীর সফর সঙ্গী করায় জননেত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়। কার্যনির্বাহী কমিটির এ সভায় উপজেলার তৃণমূল পর্যায়ের সংগঠনকে গতিশীল, ওয়ার্ড ও ইউনিয়ন সমূহের সম্মেলন সম্পন্ন করতে উপজেলা আ.লীগের সিনিয়র নেতৃবৃন্দের সমন্বয়ে ইউনিয়ন ভিত্তিক ৯টি সাংগঠনিক টিম গঠন করা হয়। এ টিমগুলো প্রতিটি ওয়ার্ড-ইউনিয়নগুলোতে কর্মী সভার আয়োজন ও কাউন্সিলর তালিকা প্রস্তুত করে সম্মেলনের মাধ্যমে শক্তিশালী কমিটি গঠনের লক্ষ্যে কাজ করবেন। গঠিত সাংগঠনিক টিমগুলো হচ্ছে লোহাগাড়া ইউনিয়নের টিম লিডার আব্দুল শুক্কুর রশিদী, সদস্য এড. আব্দুল কাইয়ুম, আবু ইউসুফ ও অধ্যাপক ওসমান। আধুনগর ইউনিয়নের টিম লিডার আলহাজ্ব আইয়ুব মিয়া, সদস্য আব্দুস শুক্কুর চৌধুরী, আব্দুল হামিদ বেঙ্গল ও সৈয়দ আহমদ। চুনতি ইউনিয়নের টিম লিডার এরশাদুল হক চৌধুরী ভেট্টু, সদস্য আনিস উল্লাহ, তৈয়বুল হক বেদার ও ফজলে এলাহী আরজু। পুটিবিলা ইউনিয়নের টিম লিডার আলহাজ্ব নরশেদ আলম চৌধুরী, সদস্য মনজুরুল ইসলাম ও নুরুল কবির সলিল। কলাউজান ইউনিয়নের টিম লিডার নিবাস দাশ সাগর, সদস্য কাশেম মিয়া ও নাজমুল হাসান মিন্টু। বড়হাতিয়া ইউনিয়নের টিম লিডার আবুল কালাম আজাদ, সদস্য সুভাষ চন্দ্র নাথ, আশীষ নাথ, অনিল সরকার ও মোজাহের মিয়া। আমিরাবাদ ইউনিয়নের টিম লিডার হাজী মাহমুদুল হক, সদস্য আজিজুর রহমান, দিদারুল আলম বাবুল ও ডা: এমরান। চরম্বা ইউনিয়নের টিম লিডার নাজমুল হাসান মিন্টু, সদস্য মো: মিয়া ফারুক ও তৈয়বুল হক বেদার। পদুয়া ইউনিয়নের টিম লিডার নিবাস দাশ সাগর, সদস্য নুরুল হক কন্ট্রাক্টর, নুরুল আবছার ও জহির উদ্দীন।

এদিকে, কার্যনির্বাহী কমিটির এ সভায় স্থানীয় এমপি’র সাথে উপজেলা কমিটির দূরত্ব গোছানোর লক্ষ্যে প্রবীণ আ.লীগ নেতা এরশাদুল হক চৌধুরী ভেট্টুকে টিম লিডার ও নিবাস দাশ সাগর, এড. আব্দুল কাইয়ুম ও অধ্যাপক ওসমানকে সদস্য করে ৪ সদস্যের একটি সাংগঠনিক টিমও গঠন করা হয়। স্থানীয় এমপি’র সাথে উপজেলা কমিটির দূরত্ব গোছানো, সরকারী উন্নয়ন কর্মকান্ড ও সাংগঠনিক কর্মসূচি সমন্বয় সাধনের লক্ষ্যে এ টিম কাজ করবেন। এছাড়াও উপজেলা আ.লীগ নেতা আনিস উল্লাহ, মনজুরুল ইসলাম ও আলী আহমদকে সম্প্রতি কিছু সন্ত্রাসী ও চাঁদাবাজ কর্তৃক লাঞ্চিত করায় সভায় সর্বসম্মতিক্রমে তীব্র নিন্দা জানানো হয়।