লোহাগাড়ায় বাস চালকের উপর হামলা

প্রকাশ:| সোমবার, ২২ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১১:৩০ অপরাহ্ণ

লোহাগাড়ায় কক্সবাজার মুখী হানিফ পরিবহণের (ঢাকামেট্রো-ব-১৪-৪৯৫৫) বাস চালকের উপর হামলা চালিয়েছে একদল যুবক। মোটর সাইকেলকে সাইট দেয়াকে কেন্দ্র করে ২২ ফেব্র“য়ারী রাত সাড়ে ৭টায় এ  ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

ঘটনার জের ধরে পরিবহণ শ্রমিকরা রাস্তায় ব্যারিকেট দেয়। ফলে চট্টগ্রাম ও কক্সবাজারমুখী বহু গাড়ি আটকা পড়ে। ফলে যাত্রীরা মারাত্মক দূর্ভোগ পোহান। খবর পেয়ে লোহাগাড়া থানা পুলিশ এসে তাৎক্ষনিকভাবে দু’জনকে আটক করে থানায় নিয়ে যায় এবং ঘটনার সুষ্ঠু বিচারের প্রতিশ্র“তি দেয়। ফলে পুণরায় যান চলাচল শুরু হয়।

দুর্বৃত্তদের প্রহারে বাস চালক মুন্সি মিয়া আহত হয়েছেন। তিনি একটি বর্তমানে একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন। খবর পেয়ে লোহাগাড়া থানার এএসআই জাহাঙ্গীর আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশের উপস্থিতিতে অন্যান্যরা পালিয়ে যায়।

পুলিশ, ক্ষতিগ্রস্থ কোচের যাত্রী ও সুপারভাইজার জানিয়েছেন, হানিফ পরিবহণের কোচ চট্টগ্রাম থেকে কক্সবাজার অভিমুখে যাত্রা করছিল। আটক সাতকানিয়া উপজেলার দক্ষিণ গারাঙ্গিয়া মোঃ আবু সোলতান (৩১) ও মোঃ ওমর ফারুক ভূট্টো (৩০) প্রমুখ যুবকদের মোটর সাইকেলকে সাইট দেয়াকে কেন্দ্র করে বাস ড্রাইভার ও তাদের মধ্যে বাকবিতন্ডা হয়। মোটরসাইকেল আরোহীরা দ্রুত গতিতে লোহাগাড়া বটতলী মোটর ষ্টেশনে এসে জোরপূর্বক কোচটি থামিয়ে দেয়। তারা বেআইনী জনতায় মিলিত হয়ে ড্রাইভারকে বেদম মারধর করে।

কোচের সুপারভাইজার আবুল কালাম লোহাগাড়া থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য একটি প্রভাবশালী মহল তৎপরতা শুরু করার অভিযোগ উঠেছে। তারা আটককৃতদেরকে ছাড়িয়ে নেয়ার তৎপরতা শুরু করে দিয়েছে।

চট্টগ্রাম জেলা মোটর শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তারা দোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবী জানিয়েছেন।