লোকপ্রশাসন বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড.এম আনিসুজ্জামান আর নেই

প্রকাশ:| বুধবার, ২৩ এপ্রিল , ২০১৪ সময় ১০:৫৫ অপরাহ্ণ

ড.এম আনিসুজ্জামানচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) লোকপ্রশাসন বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.এম আনিসুজ্জামান আর নেই (ইন্নালিল্লাহি ……… রাজিউন)।

তিনি আজ বুধবার সকাল দশটায় চিকিৎসাধীন অবস্থায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। আজ বাদ আছর ঢাকা উত্তরা ৭ নং সেক্টরে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, তিনি ১৯৮০ সালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ছিলেন। পরে একই বছরে প্রফেসর ড. এম আনিসুজ্জামানের নেতৃত্বে চবিতে লোকপ্রশাসন বিভাগ চালু করা হয়। শিক্ষকতা জীবনে তিনি একই বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ও লোক প্রসাশন বিভাগের সভাপতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসনিক দায়িত্ব পালন করেছেন।

অধ্যাপক আনিসুজ্জামানের মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মো. আনোয়ারুল আজিম আরিফ ও উপ-উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী গভীর শোক প্রকাশ করেছেন।

এ ছাড়াও লোক প্রশাসন বিভাগের সভাপতি ও বিশ্ববিদ্যালয় প্রক্টর সিরাজ উদ দৌল্লাহ শোক প্রকাশ করেন।

তাঁর মৃত্যুতে রাজনীতি বিজ্ঞান বিভাগে শোক সভার আয়োজন করা হয়। রাজনীতি বিজ্ঞান বিভাগের সভাপতি আ.ন.ম মুনির আহমদের সভাপতিত্বে শোক সভায় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মুঞ্জরী কমিশনের সাবেক সদস্য প্রফেসর ড. মু. আবদুল হাকিম, প্রফেসর ড. মাহফুজুল হক চৌধুরী, প্রফেসর সিদ্দিক আহমেদ চৌধুরী, প্রফেসর ভূইয়া মো. মনোয়ার কবির, প্রফেসর মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, সহযোগী অধ্যাপক আনোয়ার হোসেন মিঝি ও মোহাম্মাদ আল চৌধুরী প্রমুখ্য।

শোকসভায় মরহুমের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।