লেকের পাশে দ্বিতলা ভবন ধসে পড়েছে

প্রকাশ:| মঙ্গলবার, ৪ অক্টোবর , ২০১৬ সময় ১১:২৮ অপরাহ্ণ

রাঙ্গামাটির কাপ্তাই লেকের পাশে একটি দ্বিতলা ভবন ধসে পড়েছে। এতে ভবনের ৪টি পরিবারের সদস্যরা আটকা পড়েছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাঙ্গামাটি মহিলা কলেজ এলাকায় ঘটনা ঘটেছে। এক শিশুসহ দুইজনকে মৃত্যুবস্থায় উদ্ধার।ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট উদ্ধার কাজ চালাছে।
%e0%a6%95%e0%a6%be%e0%a6%aa%e0%a7%8d%e0%a6%a4%e0%a6%be%e0%a6%87-%e0%a6%b9%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a6%e0%a7%87-%e0%a6%ad%e0%a6%ac%e0%a6%a8-%e0%a6%a7%e0%a6%b8%e0%a7%87
রাঙ্গামাটির সহকারি পুলিশ সুপার চিত্তরঞ্জন পাল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিসের উদ্ধারকারীরা ২ শিশুসহ ৪ জনকে উদ্ধার করলেও তাদের মধ্যে ৩ জনের মৃত্যু হয়েছে। ভবনটির মালিক জনৈক টিপু বলে জানাগেছে।

স্থানীয় বাসিন্দারা জানায়, মঙ্গলবার সন্ধ্যার দিকে কাপ্তাই হ্রদের পানিতে আকষ্মিক ভাবে ভবনটি ধ্বসে পড়ে যায়। কাপ্তাই হ্রদের পানির উচ্চতা বেড়ে যাওযায় হ্রদ তীরে নির্মিত ভবনটির ভিত দূর্বল হয়ে পড়ায় ভবনটি পানিতে ধ্বসে গেছে। ধ্বসে পড়া ভবনের উপর তলা থেকে অনেকে বেড়িয়ে আসতে সক্ষম হলেও নিজ তলা থেকে কেউ বেড় হতে পারেনি।

স্থানীয়রা জানান, নিচতলায় ৪টি পরিবারের লোকজনের বসবাস ছিল। তারা নিখোঁছ রয়েছে। এর মধ্যে থেকে রাতে উদ্ধারকারীরা পিংকি নামে এক শিশু ও জাহিদ হোসেন নামে এক ড্রাইভারসহ ৩ জনকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে ডাক্তাররা তাদের মৃত ঘোষণা করেন।

স্থানীয়দের আরো জাানান, হ্রদে হেলে পড়া ভবনের উপর তলা থেকে বেশ কিছু লোকজন বের হতে পারলেও নিচ তলা পানিতে তলিয়ে যাওয়ায় কেউই বের হতে পারেনি। জানা গেছে ওই ভবনে চার পরিবারের লোকজন বসবাস করতো। ধারনা করা হচ্ছে তারা সবাই আটকা পড়েছে। তাদের ভাগ্য কি ঘটেছে তা নিশ্চিত করে কেউই বলতে পারছে না।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তাফা জানান, ফায়ার সার্ভিস, সেনা, পুলিশ ও স্থানীয় লোকজন হেলে পড়া ভবনে উদ্ধার কাজ শুরু করেছে তবে রাতে আলোর অভাবে উদ্ধার কাজ ব্যাহত হচ্ছে। তিনি জানান, হেলে পড়া ভবন থেকে উদ্ধারকারীরা একটি শিশুসহ তিনজনকে উদ্ধার করতে সক্ষম হয়েছে।

রাঙ্গামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান ঘটনাস্থল পরিদর্শন করে জানিয়েছেন উদ্ধার কাজ সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে।

এদিকে উদ্ধার কাজে অংশ নিতে চট্টগ্রাম থেকে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জসিম উদ্দিনের নেতৃত্বে ৩০ সদস্যের একটি দল রাঙ্গামাটি যাচ্ছেন। টিমের মধ্যে রয়েছে ডুবরী টিম, রেসকিউ টিম, ্এ্যাম্বুলেন্স টিম ও ফায়ার বাইকিং টিম। রাত ৮টায় টিমটি চট্টগ্রাম থেকে রাঙ্গামাটির উদ্দ্যেশে রওনা হয়েছে।