“লুটের টাকা ফিরিয়ে দাও”

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৭ নভেম্বর , ২০১৬ সময় ১১:১৪ অপরাহ্ণ

এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ফরম পূরনের নামে অতিরিক্ত টাকা জিম্মি করে আদায়ের প্রতিবাদে চট্টগ্রাম মহানগরে চলমান “লুটের টাকা ফিরিয়ে দাও” আন্দোলনে বৃহস্পতিবার নগরীর বিভিন্ন স্কুল সমূহে অবস্থান কর্মসূচী পালন করেছে ছাত্রলীগ।

ইতোমধ্যে ছাত্রলীগের আন্দোলনের মুখে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অতিরিক্ত আদায় করা টাকা ফেরত দিতে শুরু করেছে।
%e0%a6%b2%e0%a7%81%e0%a6%9f%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%9f%e0%a6%be%e0%a6%95%e0%a6%be-%e0%a6%ab%e0%a6%bf%e0%a6%b0%e0%a6%bf%e0%a7%9f%e0%a7%87-%e0%a6%a6%e0%a6%be%e0%a6%93

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহম্মেদ ইমু ও সাধারন সম্পাদক নূরুল আজিম রনি নির্দেশনায় কর্মসূচী সমূহ থেকে সব স্কুলকে টাকা ফেরত দিতে বাধ্য করা হবে বলে ছাত্রলীগ নেতারা হুঁশিয়ারী দিয়েছে।

কর্মসূচীতে নগর ছাত্রলীগের উপ-গনযোগাযোগ ও উন্নয়ন বিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিজান নগরীর বন্দর থানাধীন অভিযুক্ত স্কুলসমূহের বিরুদ্ধে নগরীর কাঠগড় ও স্টিলমিল এলাকায় কর্মসূচী পালন করেন।এসময় তিনি অভিযোগ করে বলেন বিনা নোটিশে বিনা রশিদে স্কুল সমূহ টাকা হাতিয়ে নিচ্ছে।সরজমিনে গিয়ে দেখতে পেয়েছি ★বি এন স্কুল এন্ড কলেজ ১১হাজার,বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ ৪৫০০, চিটাগাং ষ্টীল মিলস হাই স্কুল ৬৫০০, পতেঙ্গা উচ্চ বিদ্যালয় ৪,৪০০, মাহাম্মোদ নবী স্কুল ৪,২০০, এয়ারপোর্ট স্কুল ৮,৫০০ এবং জামানত হিসাবে ৮ থেকে ১০,০০০ টাকা আদায় করছে।

আমরা এই অর্থ পিপাসুর দিকে আঙ্গুল তুলে দেখিয়ে দিতে চাই এই শহরে ছাত্রদের টাকা কারা লোপাট করছে।এসময় বন্দর থানাধীন ছাত্রলীগের কর্মসূচীগুলোতে বক্তব্য রাখেন, পতেঙ্গা থানা যুবলীগ নেতা মামুন আহম্মেদ, থানা ছাত্রলীগের আবদুল্লাহ,বিজয় পাল,আশরাফুল,নইম উদ্দীন নয়ন,তুফা,শাহরিয়ার অপু, মাসুদ রানা,বাপ্পি,রাব্বি,বাবু,আসিফ মাহমুদ,সাদেক,তারেক,ইমতিয়াজ রহমান প্রমুখ।

নগর ছাত্রলীগের নির্দেশনায় নগরীর ৩ নং ওয়ার্ড ছাত্রলীগের অন্তর্গত হলি চাইল্ড স্কুল এন্ড কলেজ এবং অরবিট ক্রেডিট স্কুল এন্ড কলেজের বাড়তি অর্থ নেয়ার অভিযোগে পৃথক পৃথক কর্মসূচী পালন করেছে ছাত্রলীগ।

এসময় নেতৃবৃন্দ অভিযোগ করে বলেন হলি চাইল্ড স্কুল এন্ড কলেজে ৬০০০ টাকা এবং অরবিট ক্রেডিট স্কুল এন্ড কলেজে ৫৫০০ টাকা আদায়ের অভিযোগ করে টাকা ফেরত দেয়ার আহবান জানান।

.
এসময় বক্তব্য রাখেন, নগর ছাত্রলীগের সদস্য গোলামা মোস্তফা,আশেকানে আউলিয়া ডিগ্রী কলেজ ছাত্রসংসদের জি,এস আমিনুল করিম,অক্সিজেন শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল হালিম সাগর,আশেকানে আউলিয়া ডিগ্রী কলেজ ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম জাবেদ,মোজাম্মেল হোসেন, মনিরুল ইসলাম মামুন,সাজ্জাদ হোসেন আশিক,ফরহাদ হোসেন, সাখাওয়া হোসেন রিপন, বোরহান,জাবেদুল করিম,এরফান, মিনহাজ, সাহিম ৩নং ছাত্রলীগ নেতা আনোয়ার, ইমন, জালাল, সাকিব, আরাফাত, জিসান, আকাশ, জুবায়েরসহ সাধারণ শিক্ষার্থীরা।

অন্যদিকে চট্টগ্রাম ল্যাবটারী স্কুল এন্ড কলেজ বায়েজিদ থানা এলাকায় ওমরগনি এম.ই.কলেজ ছাত্রলীগ নেতা মো রিজভীর নেতৃত্বে অবস্থান কর্মসূচী পালন করার প্রাক্কালে স্কুল কতৃপক্ষ আগামী শনিবার শিক্ষার্থীদের কাছ থেকে আদায়কৃত অতিরিক্ত অর্থ ফেরত দেয়ার আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন ছাত্রলীগ নেতা মো মহিন উদ্দিন,রকি হাসান,কায়সার উদ্দিন,আরিফ পাশা,রিফাত হাসান,মো রাসেদ,সাদমান জামিল,মনিরউদ্দিন রাব্বী সহ প্রমুখ।

এদিকে নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারন সম্পাদক নূরুল আজিম রনি আবারো উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন “লুটের টাকা ফিরিয়ে দাও” কর্মসূচী পালন করতে গিয়ে ছাত্রলীগের নেতা কর্মীরা প্রতিনিয়ত হুমকির সম্মুখীন হচ্ছেন।স্কুল ম্যানেজিং কমিটির নামে কিছু প্রভাবশালী মহল ছাত্রলীগ নেতাদের ভয় ভীতি হুমকি দিয়ে যাচ্ছেন।এই দুই শীর্ষ নেতা কোন হুমকিতে তোয়াক্কা না করে সব স্কুল থেকে ছাত্রদের কাছ থেকে আদায়কৃত অর্থ পুরোপুরি ফেরত না দেয়া প্রযন্ত ছাত্রলীগের এই কর্মসূচী চলবে বলে জানান।বৃহস্পতিবার এক জরুরী বৈঠক থেকে এ বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয় বলে জানানো হয়।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারন সম্পাদক নূরুল আজিম রনি নগরীর মোহরা কলেজিয়েট স্কুল, বাকলিয়া ল্যাবটারী স্কুল, জামান আনোয়ার ইনষ্টিটিউট,বন গবেষনাগার ইনষ্টিটিউটসহ যে সকল শিক্ষাপ্রতিষ্টান ইতিমধ্যে অতিরিক্ত টাকা শিক্ষার্থীদের ফেরত দিয়েছেন তাদের ধন্যবাদ জানান।

এসময় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নিষ্ক্রিয়তায় এই উদ্ভট পরিস্থিতি তৈরী হয়েছে বলে অভিযোগ করে ছাত্রলীগ। ছাত্রলীগের অভিযোগের প্রেক্ষাপটে জেলা প্রশাসনের এ নিয়ে তড়িৎ সিদ্ধান্ত নেয়ার জন্য ছাত্রলীগ নেতৃবৃন্দ জেলা প্রশাসক সামসুল আরেফিনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং শিক্ষার্থীদের পাশে থেকে শিক্ষাবান্ধব নগরী হিসাবে চট্টগ্রামকে এগিয়ে নেবেন বলে প্রত্যাশা ব্যাক্ত করেন।


আরোও সংবাদ