লুটেরাদের বিরুদ্ধে জনগনের বাম বিকল্প শক্তি গড়ে তোলার আহবান

প্রকাশ:| শুক্রবার, ২৬ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১১:১৮ অপরাহ্ণ

বায়লখালী কমিউনিস্ট পার্টির সম্মেলনে কমরেড শাহ আলম
লুটেরাদের বিরুদ্ধে জনগনের বাম বিকল্প শক্তি গড়ে তোলার আহবান
লুটেরাদের বিরুদ্ধে শক্তিশালী বাম বিকল্প শক্তি গড়ে তোলার আহবান জানিয়েছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য, বীরমুক্তি যোদ্ধা কমরেড মোহাম্মদ শাহ আলম ।
গত ২৫ সেপ্টেম্বর বৃহষ্পতিবার বিকালে বোয়ালখালী উপজেলা পরিষদ মিলনায়তনে পার্টির উপজেলা কমিটির দুইদিন ব্যাপী সম্মেলনের উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান । সম্মেলনে তিনি বলেন জোট মহজোটের যাঁতাকলে সাধারন জনগন দিশেহারা । এই দুই আপদ আর বিপদ থেকে মুক্তি পেতে হলে সকল শ্রেণী পেশার জনগনের বাম বিকল্পের বিকল্প নেই ।
সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক কমরেড জামাল আবদুল নাসের’র সভাপতিত্বে,কমরেড ডা. অসীম কুমার চৌধুরী পরিচালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আঞ্চলিক কমিটির আহবায়ক কৃষক নেতা কমরেড আবদুল নবী ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আঞ্চলিক কমিটির অন্যতম সদস্য কমরেড পুলক দাশ , বোয়ালখালী উপজেলা কমিটির সভাপতি অধ্যাপক কানাই দাশ। স্বাগত বক্তব্য দেন পার্টির উপজেলা কমিটির সাধারন সম্পাদক কমরেড মোহাম্মদ আলী ,সম্মেলনের দাবীনামা পাঠ করেন কমরেড তাপস চক্রবর্তী । বক্তব্য দেন কমরেড মুক্তিমান বড়–য়া,মুক্তিযোদ্ধা সুশীল চক্রবর্তী, কমরেড আলমগীর সওদাগর,ছাত্রনেতা সুকান্ত শীল ও রাশিদুল সামির ।
বোয়ালখালী উদীচী শিল্পী গোষ্ঠীর গনসঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরু হয় সম্মেলনের উদ্ভোধনী অনুষ্ঠান । কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে জাতীয় ও পার্টি পতাকা উত্তোলনের পর কাস্তে হাতুড়ি খচিত লাল পতাকায় সজ্জিত বর্নাঢ্য র‌্যালী উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে । সম্মেলনে ন্যাপ ছাত্র ইউনিয়ন কমিউনিস্ট পার্টি গেরিলা বাহিনীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা জানানো হয় ।
দুইদিনব্যাপী সম্মেলনের সমাপনী দিনে পার্টির দলিলের উপর আলোচনা,সাধারন সম্পাদকের রির্পোট পেশ ও নিবাচনী অধিবেশন অনুষ্ঠিত হয় । সম্মেলনে অধ্যাপক কানাই দাশকে সভাপতি, কমরেড জামাল আবদুল নাসেরকে সাধারন সম্পাদক, কমরেড তাপস চক্রবর্তীকে সহ-সাধারন সম্পাদক,কমরেড মোহাম্মদ আলী, কমরেড নজরুল ইসলাম আজাদ,ডা. অসীম কুমার চৌধুরী ,কমরেড মহিব উল্লাহ্ খান ,কমরেড আলমগীর সওদাগর কে সদস্য নির্বাচিত করে পার্টির বোয়ালখালী উপজেলা কমিটি গঠন করা হয় । শপথ গ্রহনের মধ্যদিয়ে দুইদিন ব্যাপী সম্মেলনের সমাপ্তি ঘোষনা করা হয় ।