লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৩ অক্টোবর , ২০১৪ সময় ০৬:৪০ অপরাহ্ণ

ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে দায়ের করা চারটি মামলায় সাবেক ডাক ও টেলিযোগাযোগ এবং আইসিটি মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মূখ্য মহানগর হাকিম (সিএমএম) মশিউর রহমান চৌধুরীর আদালত এ পরোয়ানা জারি করেন।

সিএমএম আদালতের পেশকার নুর ই খোদা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, চট্টগ্রাম আদালতের তিন আইনজীবী ইফতেখার মহসিন, কাওসার পারভীন, আবদুস ছত্তার ও গত ১ অক্টোবর সিএমএম আদালতে এবং মোহাম্মদ কাইয়ুম নামে অপর এক আইনজীবী মহানগর হাকিম আহমেদ সাঈদের আদালতে এ চার মামলা করেন।

পরিকল্পিতভাবে ‘ধর্মীয় অবমাননা ও ধর্মীয় অনুভূতিতে আঘাতের’ অভিযোগে দণ্ডবিধির ২৯৫ (ক) ধারায় মামলাগুলো করেন। আদালত ওই চার মামলা আমলে নিয়ে ওই দিনই লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সমন জারি করে ২৩ অক্টোবর আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিলেন।

নির্ধারিত দিনে আদালতে হাজির না হওয়ায় শুনানি শেষে বিচারক সাবেক এই মন্ত্রীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ২৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কে এক অনুষ্ঠানে হজ, মুহাম্মদ (স.) ও তাবলিগ জামাত নিয়ে বিরূপ মন্তব্য করেছিলেন লতিফ সিদ্দিকী। তার ওই বক্তব্য ফেসবুকসহ সামাজিক যোগাযোগের মাধ্যমে আলোচনার ঝড় তোলে। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় এক ডজনেরও বেশি মামলা দায়ের করা হয়েছে।

গত ১২ অক্টোবর লতিফ সিদ্দিকীকে মন্ত্রিসভা থেকে অপসারণের প্রজ্ঞাপন জারি ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী থেকে অব্যাহতি দেয়া হয়। বর্তমানে তিনি ভারতের কলকাতায় অবস্থান করছেন বলে গণমাধ্যমে খবর বেরিয়েছে।


আরোও সংবাদ