লংগদুতে গণগ্রেফতারকৃতদের মুক্তির জন্য ৭২ ঘন্টার আল্টিমেটাম

প্রকাশ:| শনিবার, ৮ জুলাই , ২০১৭ সময় ০৮:৫৭ অপরাহ্ণ

নয়ন হত্যাকারীদের ফাঁসির দাবীতে খাগড়াছড়িতে মানববন্ধন

শংকর চৌধুরী, খাগড়াছড়ি:
ভারায় মোটরসাইকেল চালক নুরুল ইসলাম নয়ন হত্যাকারীদের ফাঁসি ও গণগ্রেফতারকৃত নিরহ বাঙালিদের নি:শর্ত মুক্তির দাবিতে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ।

শনিবার ৮জুলাই সকাল সারে ১১টায় খাগড়াছড়ি পৌর শাপলা চত্বরে আয়োজিত মানববন্ধনে হরতাল-অবরোধের মত কঠোর কর্মসূচী ঘোষনা করা হবে বলে আল্টিমেটাম দেয় সংগঠনটি।

মানববন্ধনে বক্তব্য রাখেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সাহাজল ইসলাম সজল, খাগড়াছড়ি জেলা শাখার সাধারন সম্পাদক এস এম মাসুম রানা ও সাংগঠনিক সম্পাদক মো. মোস্তফা। প্রসঙ্গত, গত ১ জুন খাগড়াছড়ি জেলা সদরের চার মাইল এলাকা থেকে রাঙামাটির লংগদুর যুবলীগ নেতা ও ভাড়ায় চালিত মোটরসাইকেল চালক নুরুল ইসলাম নয়নের লাশ উদ্বার করে পুলিশ।

এঘটনার জেরে ২জুলাই লংগদুতে প্রায় দুই শতাধিক পাহাড়ি বসত বাড়ীতে আগুন দেওয়ার ঘটনা ঘটে। ৯ জুন নয়ন হত্যাকারী জুনেল চাকমা ও রুনেল চাকমাকে গ্রেফতার করে পুলিশ এবং ১০ জুন তাদের স্বীকারোক্তিতে খাগড়াছড়ির মাইনী নদী থেকে নয়নের ব্যাহৃত মোটরসাইকেলটি উদ্বার করে কাপ্তাইয়ের শহীদ মুয়াজ্জেম ঘাটিঁর নৌবাহিনীর ডুবুরী দল ও চট্টগ্রামের ফায়ার সার্ভিস।

উল্লেখ, গত ১১ জুন খাগড়াছড়ি অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রোকেয়া আক্তারের আদালতে আলোচিত যুবলীগ নেতা নুরুল ইসলাম নয়ন হত্যাকাণ্ডে গ্রেফতার জুনেল চাকমা ও রুনেল চাকমা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূল জবানবন্দি দেন।

 


আরোও সংবাদ