র‌্যাব পরিচয়ে অপরাধ করে বেড়ানো চার দুর্ধর্ষ ডাকাত গ্রেপ্তার

প্রকাশ:| বুধবার, ২৩ জুলাই , ২০১৪ সময় ১০:৫৫ অপরাহ্ণ

চট্টগ্রামে র‌্যাব পরিচয়ে অপরাধ করে বেড়ানো চার দুর্ধর্ষ ডাকাতকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ। তাদের কাছ থেকে ডাকাতিতে ব্যবহৃত তিনটি মোটর সাইকেল ও লুট করা চারটি মোবাইল সেট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব পরিচয়ে অপরাধ করে বেড়ানো চার দুর্ধর্ষ ডাকাতকে গ্রেপ্তারমঙ্গলবার রাতভর নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তার হওয়া চারজন হল, মো.শফিউল আলম প্রকাশ শফি (৩৩), হুমায়ন কবির প্রকাশ সুমন (৩০), ওসমান (৩০) এবং মো.হোসেন (২৮)।

নগর গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এস আই) সন্তোষ কুমার চাকমা জানান, ২৪ জানুয়ারি ডাকাতদল র‌্যাব পরিচয়ে চান্দগাঁও থানা মধ্যম মোহরা এলাকায় জনৈক এয়ার মোহাম্মদের বাড়িতে ডাকাতি করে। শিবির ক্যাডার নাছির এবং হেরোইন তল্লাশির নামে তারা ওই বাড়িতে ঢুকে লুটপাট চালায়। এ ডাকাতির ঘটনা ছিল পূর্ব পরিকল্পিত।

সূত্র জানায়, জিজ্ঞাসাবাদে শফি জানিয়েছে, এয়ার মোহাম্মদের ভাইঝি জামাই জাহাঙ্গীর শফি’র পূর্বপরিচিত। জাহাঙ্গীর বিবাহিত ভাইঝিকে বিয়ে করায় তার সঙ্গে এয়ার মোহাম্মদের মনোমালিন্য চলছিল। এর প্রতিশোধ নিতেই জাহাঙ্গীর শফি’র নেতৃত্বাধীন ডাকাত দলকে কাজে লাগায়। ৭-৮ জনের একটি দল কালুরঘাট ফরেস্ট এলাকায় বসে ডাকাতির পরিকল্পনা করে।

গ্রেপ্তার হওয়া চারজনের সঙ্গে সবুর, সুমন, রানা, নিতাই দাশ, রাজিব দাশসহ আরও কয়েকজন এ ডাকাতির সঙ্গে জড়িত ছিল বলে জিজ্ঞাসাবাদে শফি জানিয়েছে।

গ্রেপ্তার হওয়া চারজনকে চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে বলে এস আই সন্তোষ কুমার চাকমা জানিয়েছে।