র‌্যাবের প্রকাশিত জঙ্গিদের তালিকা পূর্ণাঙ্গ নয়

প্রকাশ:| বৃহস্পতিবার, ২১ জুলাই , ২০১৬ সময় ০৯:৪৯ অপরাহ্ণ

র‌্যাবের প্রকাশিত জঙ্গিদের তালিকা পূর্ণাঙ্গ নয় বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক(আইজিপি) একেএম শহিদুল হক। যাচাইবাছাই করে পুলিশের পক্ষ থেকে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশের কথা জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২১ জুলাই) বিকেলে নগরীর নাসিরাবাদ আবাসিক এলাকায় পুলিশ অফিসার্স মেস উদ্বোধনের পর সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, মিডিয়ায় দেখেছি, জঙ্গি পরিচয় দিয়ে র‌্যাব যে তালিকা প্রকাশ করেছে সেটা পূর্ণাঙ্গ নয়। এই তালিকায় সবাই জঙ্গি নয়।

‘তালিকা আমাদের কাছেও আছে। আমরা যাচাইবাছাই করতেছি। আমরা একেবারে মাঠ পর্যায়ে ওয়ান টু ওয়ান যাচাইবাছাই করব। যাচাই করার পরে ফাইনাল লিস্ট হওয়ার পর বোঝা যাবে এখানে কারা মিসিং, কারা নরমালি মিসিং, কারা জঙ্গির কারণে চলে গেছে সেটা বোঝা যাবে। এসব ভেরিফিকেশন চলছে।’

‘পুলিশের পক্ষ থেকে আমরা এখনও কোন তালিকা দেইনি। পুলিশ হেডকোয়ার্টার এখনও কোন তালিকা দেয়নি। আমরা যাচাইবাছাই করে তালিকা চূড়ান্ত করে জাতিকে জানাব।’ বলেন আইজিপি।

এদিকে বিভিন্ন শপিং মল ও শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গি হামলার যে কথা শুনা যাচ্ছে তা সম্পূর্ণ গুজব বলে দাবি করেছেন আইজিপি।

‘এটা ভিত্তিহীন একটা গুজব। যতগুলি আক্রমণ হয়েছে একটা ঘটনাও আগাম জানিয়ে করেনি। তাই এখন যারা গুজব সৃষ্টি করে আতংক ছড়াচ্ছে, এটা আমার মনে হয় ইচ্ছাকৃতভাবে মানুষকে পেনিক করার জন্য বলা হচ্ছে।’

তিনি বলেন, আমরা নিরাপত্তা কার্যক্রম জোরদার করেছি যাতে জঙ্গিরা নাশকতা না করতে পারে। যত রকমের কৌশল আছে সেটা প্রয়োগ করছি। আমরা বলছিনা যে দেশে বড় কোন ঘটনা ঘটে যাবে, আবার এটাও বলা যাবেনা যে জঙ্গিরা বড় কোন ঘটনা ঘটাতে পারবে না। হোমগ্রোন কিছু মিলিট্যান্ট তো আছেই। তবে তাদের মাস্টারমাইন্ডরা তো আমাদের আওতায় আছেই।