র্ধমীয় ভাবগাম্ভীর্যে গাউসুলআজম মাইজভান্ডারীর ১০৯তম বার্ষিক ওরশের শুভ সূচনা

প্রকাশ:| বৃহস্পতিবার, ২২ জানুয়ারি , ২০১৫ সময় ১০:৫৫ অপরাহ্ণ

Capture
বিপুল উৎসাহ উদ্দীপনা ও র্ধমীয় ভাবগাম্ভীর্যে গাউসুলআজম মাইজভান্ডারীর ১০৯তম বার্ষিক ওরশের শুভ সূচনা
‘চলরে মন ত্বরায় যাই, বিলম্বের আর সময় নাই, গাউসুলআজম মাইজভান্ডারী স্কুল খুইলাছে’। চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভান্ডার দরবার শরীফের আধ্যাতিœকতার এই বিদ্যাপীঠে লক্ষ লক্ষ ভক্ত আশেকের পদচারণায় কোরানখানী, জেয়ারত, মিলাদ, জিকির আজকারের পবিত্র আবহে ধর্মীয় ভাবগাম্ভীর্যে শুরু হলো ‘দশের মেলা রসের মেলা’ খ্যাত ১০ মাঘের মাইজভান্ডার ওরশ শরীফ।

কলিকাতা আলীয়া মাদ্রাসার ছাত্র ও পরবর্তীতে মুহাদ্দিস, বাগ্মী আলেমেদ্বীন ‘গাউসুলআজম মাইজভান্ডারী’ মাওলানা শাহ্সুফী সৈয়দ আহমদ উল্লাহ্ (ক.) ১০ মাঘ ওফাতের দিনের স্মরণে দেশের প্রত্যন্ত অঞ্চলসহ এশিয়া-ইউরোপ থেকে বিপুল সংখ্যক ভক্ত জায়েরীন সমবেত হন এই ওরশ মাহফিলে।
মাইজভান্ডারী
১০৯তম বার্ষিক ওরশ মোবারকের উপলক্ষে ৮ থেকে ১০ মাঘ তিনদিনব্যাপী ক্রমবর্ধমান জায়েরীনদের সমাগমে পরিপূর্ণ হয়ে উঠে মাইজভান্ডার দরবার শরীফ। ৯ মাঘ বৃহস্পতিবার বিকেল ৩টায় পূর্বধারায় রীতিনীতি ও ছিলছিলা অনুযায়ী দরবারে গাউসুলআজম মাইজভান্ডারী জিম্মাদার, মোন্তাজেম, সাজ্জাদানশীন আওলাদদের তত্ত্বাবধানে গাউসুলআজম মাইজভান্ডারী মাওলানা শাহ্সুফী সৈয়দ আহম উল্লাহ্ (ক.) এর মাজার পাকে কোরআনখানী গিলাফ চড়ানো ও মিলাদের মাধ্যমে ওরশের আনুষ্ঠানিক শুভ সূচনা করা হয়। গাউসুলআজম মাইজভান্ডারীর আদর্শবাহী সংগঠন আঞ্জুমানে মোত্তাবেয়ীনে গাউছে মাইজভান্ডারীর শাখা ইউনিট সমূহের কর্মকর্তা, সদস্য, প্রতিনিধি, বিপুল ভক্ত ও জায়েরীনের সমাগমে গোলাপ জল, আতর এবং ফুলের শ্রদ্ধাঞ্জলির সমাহারে পরিপূর্ণ হয়ে উঠে মাজারের চত্বর।
সদরুল মোন্তাজেমীন সাজ্জাদানশীনে দরবার আলহাজ্ব শাহ্সুফী ডা. সৈয়দ দিদারুল হক মাইজভান্ডারীর নেতৃত্বে গাউসুল আজম মাইজভান্ডারীর রওজা-এ-পাকে গিলাফ চড়ানোর অনুষ্ঠানে গাউছিয়া আহমদিয়া মঞ্জিলের সাজ্জাদানশীন জিম্মাদার মোন্তাজেম আলহাজ্ব শাহ্সুফী সৈয়দ সহিদুল হক মাইজভান্ডারী, প্রয়াত আমীরুল মোন্তাজেমীন আলহাজ্ব শাহ্সুফী সৈয়দ মুনিরুল হক মাইজভান্ডারী (র.)’র আওলাদ আলহাজ্ব শাহজাদা সৈয়দ আহমদ হোসাইন শাহরিয়ার ও শাহজাদা সৈয়দ সাজ্জাদ হোসেন সোহেল,
গাউছিয়া হক মঞ্জিলের সাজ্জাদানশীন আলহাজ্ব সৈয়দ মোহাম্মদ হাসান মাইজভান্ডারী, আওলাদে গাউসুলআজম মাইজভান্ডারী শাহজাদা সৈয়দ হোসাইন রাইফ নুরুল ইসলাম রুবাব, শাহজাদা সৈয়দ আহমদ মাহিন হোসাইন, শাহাজাদা সৈয়দ আহমদ নাভিদ হাসান, শাহজাদা সৈয়দ হোসাইন সাইফ নিহাদুল ইসলাম, খোলাফায়ে গাউসুলআজম মাইজভান্ডারীগণের আওলাদগণসহ বিপুলসংখ্যক আশেকান জায়েরীন এসময়ে উপস্থিত ছিলেন। গোসল শরীফ শেষে গাউছিয়া আহমদিয়া মঞ্চিলের জিম্মাদার, আওলাদগণের পক্ষে সদরুল মোন্তাজেমীন,
সাজ্জাদানশীনে দরবারে গাউসুলআজম মাইজভান্ডারী আলহাজ্ব শাহসুফী ডা. সৈয়দ দিদারুল হক মাইজভান্ডারী জাতি, ধর্ম, বর্ণ, নির্বিশেষে সকলকে আমন্ত্রণ জানিয়েছেন এবং ওরশের শৃংখলা বজায় রাখার আহবান জানিয়েছেন।