রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে সেদিকে সতর্ক থাকার আহ্বান

প্রকাশ:| বুধবার, ৩ সেপ্টেম্বর , ২০১৪ সময় ০৬:২২ অপরাহ্ণ

মিয়ানমার থেকে আসা রোহিঙ্গারা যাতে ভোটার হতে না পারে সেদিকে সতর্ক থাকার জন্য নির্বাচন কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো.আবদুল্লাহ।

বুধবার বিকেলে চট্টগ্রামে ভোটার তালিকা হালনাগাদ সংক্রান্ত এক মতবিনিময় সভায় বিভাগীয় কমিশনার এ আহ্বান জানান।

এসময় বিভাগীয় কমিশনার বলেন, কক্সবাজার, বান্দরবানসহ মিয়ানমারের সীমান্তবর্তী এলাকায় রোহিঙ্গাদের ব্যাপারে সতর্কতা জারি করা হয়েছে। এর ফলে রোহিঙ্গারা চট্টগ্রামে ঢুকে ভোটার হওয়ার চেষ্টা করছে। বিশেষ করে তারা নগরীতে প্রবেশ করে ভোটার হতে চায়।

তিনি বলেন, রোহিঙ্গারা নানা কৌশলে বাংলাদেশের ভোটার হয়ে পাসপোর্ট করে বাংলাদেশের সুনাম ক্ষুন্ন করছে। তাই এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিসহ সবাইকে সতর্ক থাকতে হবে।

চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা আবদুল বাতেনের সভাপতিত্বে সভায় জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম, অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা শফিকুর রহমান এবং সিটি কর্পোরেশনের কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম নগরীর ৪১টি ওয়ার্ডে ১ সেপ্টেম্বর থেকে ভোটার তালিকা হালনাগাদ শুরু হয়েছে। তথ্য সংগ্রহকারীরা আগামী ১০ সেপ্টেম্বর পর্যন্ত ব‍াড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করবেন। এরপর ১৮ সেপ্টেম্বর থেকে শুরু হবে ছবি তোলার কাজ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, তথ্য সংগ্রহের জন্য ১ হাজার ২৩৬ জন এবং ৩’শ জন সুপারভাইজার নিয়োগ দিয়েছে নির্বাচন কমিশন। নগরীতে থানাভিত্তিক ৬টি নির্বাচন কার্যালয় থেকে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম সরাসরি মনিটরিং করা হচ্ছে।