রোহিঙ্গাদের জন্য মালয়েশিয়া সরকারের ত্রাণ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ১২ জুলাই , ২০১৮ সময় ০৯:৪৫ অপরাহ্ণ

মায়ানার সরকারের অত্যাচার সহ্য করতে না পেরে বাংলাদেশে চলে আসে রোহিঙ্গা। আর এই রোহিঙ্গা শরণার্থীদের জন্য মালয়েশিয়া সরকারের পাঠানো ১২ দশমিক ২৩ টন ত্রাণ সামগ্রী বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ৮টায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে এসব ত্রাণ সামগ্রী বাংলাদেশ সরকারের পক্ষে মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হাজী মোহাম্মদ সাবুর কাছ থেকে গ্রহণ করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল মান্নান।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার রাষ্ট্রদূত নূর আশিকিন মোহাম্মদ তৈয়ব, ৩য় সেক্রেটারি মোহাম্মদ ফজলে ইসমাঈল, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন, বিএএফ জহুরুল হক ঘাঁটির এয়ার কমান্ডিং অফিসার এ মোরশেদ হাসান সিদ্দিক, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার এবিএম সরওয়ার-ই-জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ হাবিবুর রহমান।

মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী হাজী মোহাম্মদ সাবু সাংবাদিকদের বলেন, ‘আমি আজ সারাদিন রোহিঙ্গাদের দেখেছি। তাদের কষ্ট দেখেছি। এসব মুসলিম ভাইদের জন্য সাহায্য দিতে পেরে আমি আনন্দিত। বাংলাদেশ সরকার মায়ানমার থেকে বিতারিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মানবতার নজির স্থাপন করেছেন। সেজন্য আমি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাই।

বিভাগীয় কমিশনার আবদুল মান্নান বলেন, ‘মালয়েশিয়া গত ১০ মাসে প্রায় ৩০০ টন ত্রাণ সামগ্রী পাঠিয়েছে রোহিঙ্গাদের জন্য। রোহিঙ্গারা বাংলাদেশে আশ্রয় নেওয়ার পর প্রথম মালয়েশিয়া সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। মালয়েশিয়া সরকারকে রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোয় ধন্যবাদ জানাই।’

মালয়েশিয়া সরকারের পাঠানো ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে বিস্কিট, কম্বল, পানির ফিল্টার, বাটিক ফেব্রিক, টি-শার্ট, রুটি, এক্সরে মেশিন, প্যাড, ওয়াটার ট্রিটমেন্ট সিস্টেমসহ বিভিন্ন সামগ্রী রয়েছে বলে জানা যায়।