রোববার দেশে ফিরছেন মাশরাফিরা

প্রকাশ:| শুক্রবার, ২০ মার্চ , ২০১৫ সময় ০৯:৪৭ অপরাহ্ণ

বাংলাদেশের বাংলাদেশের বিশ্বকাপ মিশন শেষ হয়েছে। এবার দেশে ফিরে আসার পালা। ইতোমধ্যেই নিশ্চিত হয়েছে মাশরাফি বাহিনীর ফ্লাইট। শুক্রবার তেমনটাই জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। আগামী রোববার (২২ মার্চ) সন্ধ্যা সাতটায় দেশে পা রাখার কথা সাকিব-মাশরাফিদের।

বিশেষ করে আম্পায়ারদের বাজে সিদ্ধান্তের অপূর্ণতা নিয়েই দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশকে। কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে ম্যাচে আম্পায়ারদের বাজে সিদ্ধান্তে হেরেছে টাইগাররা। তবুও মাথা উঁচু করেই দেশে ফিরছেন সাকিব-মাশরাফিরা। কন্ডিশন, গ্রুপ-পর্বে শক্তিশালী দল- সব বৈরিতা উড়িয়ে দিয়ে প্রথমবারের মতো শেষ আটে খেলল বাংলাদেশ।

002

ভারতের কাছে হেরে বিদায় নিলেও কারোরই দুঃখ নেই। কারণ দলের পারফরম্যান্সে খুশি টাইগার দলপতি মাশরাফি, গর্বিত দেশবাসী। মাশরাফি বলেন, ‘পুরো টুর্নামেন্টের দিকে তাকালে আমি গর্ববোধ করি, প্রত্যেকটা ছেলের গর্ব করা উচিত। আমরা এই কন্ডিশনে এই আবহাওয়ায় মোটেও অভ্যস্থ ছিলাম না। তারপরও ছেলেরা ভালোভাবে তা মানিয়ে নিয়েছে।’

যদিও অস্ট্রেলিয়ায় যাওয়ার আগে কোয়ার্টার ফাইনালে লক্ষ্যর কথা জানিয়ে দেশ ছেড়েছিল বাংলাদেশ ক্রিকেট দল। একাদশ বিশ্বকাপে সে স্বপ্ন পূরণ হলেও আর এগুনো হয়নি মুশফিক-মাহমুদুল্লাহদের। ভারতের সঙ্গে কোয়ার্টার ফাইনালে বড় ব্যবধানে হার দিয়ে গত ১৯ মার্চ শেষ হয়েছে মাশরাফি বাহিনীর বিশ্বকাপ মিশন। এবার টাইগারদের দেশের ফেরার প্রতীক্ষা। তবে এর আগে শুক্রবার মেলবোর্নে অস্ট্রেলিয়ায় প্রবাসী বাংলাদেশীদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিয়েছিল টিম বাংলাদেশ। হাসিমুখে ভক্তদের সঙ্গে ছবি তুলেছেন সবাই। ‍উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও।

003

শুক্রবার এই বিষয়টি সম্পর্কে জানতে চাওয়া হলে জালাল ইউনুস বলেন, ‘শীঘ্রই দেশে ফিরে আসবে দল। ২২ তারিখ সন্ধ্যায় ঢাকায় পা রাখবে জাতীয় দলের বিশ্বকাপ স্কোয়াডের ক্রিকেটার এবং কোচিং স্টাফরা। দেশে ফেরার পর কিছুদিন ছুটি দেয়া হবে তাদের। এরপর শুরু হবে আসন্ন পাকিস্তান সিরিজের প্রস্তুুতি।’

উল্লেখ্য, বিশ্বকাপকে সামনে রেখে গত ২৪ জানুয়ারি দেশ ছাড়ে বাংলাদেশ। ব্রিসবেনে দুই সপ্তাহের প্রস্তুতি শেষে শুরু হয় তাদের বিশ্বকাপ মিশন। আফগানিস্তান, স্কটল্যান্ড ও ইংল্যান্ডকে হারিয়ে নিশ্চিত হয় নকআউট পর্ব। কোয়ার্টার ফাইনালে হেরে গেলে শেষ হয় বাংলাদেশ দলের দুই মাসের বিশ্বকাপ সফর।

mash