রোনালদোর স্থলে মারিয়ানো ডিয়াজ!

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৩০ আগস্ট , ২০১৮ সময় ১০:২৬ পূর্বাহ্ণ

স্প্যানিশ লিগের দলবদলের সময় শেষ হচ্ছে শুক্রবার। কিন্তু এখনো ক্রিশ্চিয়ানো রোনালদোর জায়গায় বড় কোন তারকাকে বসাতে পারেনি রিয়াল মাদ্রিদ। যদিও গুঞ্জন ছিল পিএসজি থেকে নেইমার অথবা কিলিয়ান এমবাপে আসছেন সান্তিয়াগো বার্ন্যাবুর ক্লাবটিতে। কিন্তু এ মৌসুমে সেটা আর যে সম্ভব হচ্ছে না তা ভালো করেই স্পেনের অন্যতম সেরা এ ক্লাবটি। তাই রোনালদোর বিকল্প না হোক, গোলদাতার শূন্যস্থান পূরণ করতে এর মধ্যেই উদ্যোগ নিচ্ছে রিয়াল। লিগ ওয়ান খেলা মারিয়ানো ডিয়াজকেই দলে টানছে ক্লাবটি।

ডিয়াজ অবশ্য এর আগেও রিয়াল মাদ্রিদে খেলেছিলেন। সময়টা ছিল ২০১৬-১৭ মৌসুম। যদিও দলটির হয়ে খুব কম ম্যাচে মাঠে নামার সুযোগ পেয়েছিলেন ডমিনিকান রিপাবলিকের এ ফরোয়ার্ড। তবে গোল কিন্তু ঠিকই ৫টি করেছিলেন। প্রথম কাতালান হিসেবে রিয়ালের জার্সিতে হ্যাটট্রিকের রেকর্ডটাও করে ফেলেছেন সে মৌসুমে। গত মৌসুমে তিনি খেলেছিলেন লিঁওর হয়ে। সেখানে ২১ গোল করে নিজের সামর্থ্যটাও জানিয়ে দিয়েছেন। কিন্তু মনে মনে সব সময় রিয়ালে ফেরার ইচ্ছাটা ধরে রেখেছিলেন মারিয়ানো। এ ব্যাপারে তিনি বলেন,‘লিঁওর সঙ্গে আমার পাঁচ বছরের চুক্তি। কিন্তু মাদ্রিদে ফিরতে পারলে অসাধারণ হবে। যদিও গত গ্রীষ্মে সিদ্ধান্ত নিয়েছিলাম, সেখান থেকে বের হলেই ভালো হবে। আমাকে ছেড়ে দেওয়া মাদ্রিদের জন্য সঠিক সিদ্ধান্ত ছিল। আমার জন্য, ওদের জন্য, লিঁওর জন্য। কিন্তু এটা সত্যি, ভবিষ্যতে আবার ফিরতে পারলে স্বপ্ন পূরণ হবে আমার।’

যে কোন নতুন খেলোয়াড়েরই কোন ক্লাবে এসে মানিয়ে নিতে ঝামেলা হয়। অন্তত মারিয়ানোর ক্ষেত্রে সেটি হচ্ছে না। কেননা রিয়ালের ডেসিংরুমে এক মৌসুম কাটিয়ে দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তার।

এদিকে মারিয়ানোকে ২২ মিলিয়ন ইউরোতেই পাচ্ছে রিয়াল। কেননা এরআগে তাকে কেনার জন্য ৩৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল সেভিয়া। গত মৌসুমে দল বদলের সময় রিয়াল দুটি শর্ত দিয়েছিল। প্রথমত, মারিয়ানোকে পরবর্তী সময়ে বিক্রি করা হলে তার ৩৫ ভাগ অর্থ রিয়াল পাবে এবং ক্লাবটি চাইলে সে অর্থ দিয়ে নিজেরা কিনে নিতে পারবে। বার্ন্যাবুর ক্লাবটি এখন সেই কাজটিই করছে।