রোদেলা বিকেল, রয়েল হাট, প্যাভেলিয়ন, টিএমটি রেস্টুরেন্টকে জরিমানা

প্রকাশ:| সোমবার, ২৫ আগস্ট , ২০১৪ সময় ১০:১৩ অপরাহ্ণ

নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশ, খাবারের মূল্যতালিকা ও ডিলিং লাইসেন্স না থাকায় কাজীর দেউড়ি স্টেডিয়াম সংলগ্ন অভিজাত রেস্টুরেন্ট ‘রোদেলা বিকেলসহ নগরীর ৪টি রেস্টুরেন্টকে এক লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জেলা প্রশাসন পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার দুপুর একটা থেকে নগরীর জিইসি, দামপাড়ার শিল্পকলা একাডেমির সামনে ও কাজীর দেউড়ি স্টেডিয়ামের পার্শ্ববর্তী রেস্টুরেন্টগুলোতে এ অভিযান পরিচালনা করা হয়। জেলা প্রশাসন ম্যাজিস্ট্রেট তামিম ইয়ামিন ও তোফাজ্জল হোসেন এ অভিযানের নেতৃত্ব দেন।

ম্যাজিস্ট্রেট তামিম ইয়ামিন জানান, ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নোংরা ও আস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশনের দায়ে কাজীর দেউড়ির রোদেলা বিকেল রেস্টুরেন্টকে বিশুদ্ধ খাদ্য অধ্যাদেশ (১৯৫৯) অনুযায়ী ১০ হাজার টাকা, একই অভিযোগে এক্ই এলাকার অপর একটি রেস্টুরেন্ট রয়েল হাটকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া নগরীর জিইসি মোড়ের হোটেল প্যাভেলিয়নকে নোংরা ও অস্বাস্থ্যকর খাবার পরিবেশনের দায়ে ৫০ হাজার টাকা এবং ডিলিং লাইসেন্স না থাকায় দামপাড়া এমএম আলী রোড়ের টিএমটি রেস্টুরেন্টকে ‘হোটেল ও রেস্তোরা অধ্যাদেশ, ১৯৮২’ মোতাবেক ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।