রোগমুক্ত সুস্থ প্রাণি নিশ্চিতে প্রচারাভিযান শুরু!

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১৪ আগস্ট , ২০১৮ সময় ০৭:০৮ অপরাহ্ণ

আসন্ন পবিত্র ঈদুল আযহা উপলক্ষে সুস্থ, রোগমুক্ত পশু নিশ্চিত করা, কৃত্রিমভাবে গরু মোটাতাজাকরণ রোধে ভোক্তা পর্যায়ে করনীয় বিষয়ে সচেতনতা সৃষ্টি কল্পে প্রচারণা কর্মসুচি শুরু করেছে কনজ্যুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) চট্টগ্রাম ও জেলা প্রাণী সম্পাদ কার্যালয়। ১৪ আগষ্ঠ ’১৮ইং বিকালে নগরীর স্থায়ী গরুর হাট বিবিরহাটে এ প্রচারনা কর্মসুচি শুভ সুচনা করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোবারক আলী। এ উপলক্ষে ক্যাব কেন্দ্রিয় কমিটির ভাইস প্রেসিডেন্ট এস এম নাজের হোসাইন, ক্যাব চট্টগ্রাম দক্ষিন জেলা সভাপতি আলহাজ্ব আবদুল মান্নান, মানবাধিকার কমিশনের আঞ্চলিক সভাপতি আমিনুল হক বাবু, ক্যাব নেতা আবুল কাসেম, জানে আলম, সেলিম জাহাঙ্গীর, আনোয়ার হোসেন, নাসিমা আলম, ক্যাব আইবিপি পোল্ট্রি প্রজেক্ট মাঠ সমস্বকারী মশিউর রহমান, শম্পা কে নাহার, জহুরুল ইসলাম, ক্যাব যুব গ্রুপের সাধারন সম্পাদক নোমান উল্লাহ বাহার প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ক্যাব প্রতিনিধি দল বিবির হাটে আগত ক্রেতাদের মাঝে জেলা প্রাণী সম্পাদ কার্যালয় ও ক্যাব কর্তৃক প্রণীত লিফলেট বিতরন করেন এবং বাজারের দর্শনীয় স্থানে ব্যানার প্রতিস্থাপন করেন। এউপলক্ষে অনুষ্ঠানে ক্যাব নেতৃবৃন্দ বলেন কোরবানীর গরুর বাজারে যেন ক্রেতারা প্রতারিত না হয় সেজন্য প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমান আদালত ও প্রাণী সম্পাদ অফিসের ভ্রাম্যমান টিম নিয়োজিত থাকবে। যেখানে অতি সহজে রোগাক্রান্ত ও কৃত্রিমভাবে মোটাতাজাকরণ গরু সনাক্ত করা যাবে। ক্রেতারা প্রযোজনে জেলা প্রাণী সম্পাদ কার্যালয়ের হটলাইন নং ০৩১-৬৫৯০৭৬, ০১৮৫৯২৫৫১৫১, ০১৭২০৮৮২২৮২ এই নাম্বার অথবা িি.িভধপবনড়ড়শ: ঈঅইফযধশধ, ঈড়হংঁসবৎং অংংড়পরধঃরড়হ ড়ভ ইধহমষধফবংয-ঈঅই/ক্যাব চট্টগ্রাম এই ঠিকানায় যোগাযোগ করতে পারবেন।

উল্লেখ্য ক্যাব ও জেলা প্রাণী সম্পাদ কার্যালয় চট্টগ্রাম, জেলা প্রশাসন চট্টগ্রামের যৌথ উদ্যোগে কোরবানীর হাটে ক্রেতা হয়রানি রোধ, রোগমুক্ত গবাদি পশু নিশ্চিতকরণ, কৃত্রিমভাবে গরু মোটাতাজাকরণ সনাক্ত করণে নগরীর ০৮টি গরুর বাজার ও নগরীর বাইরে ০২টি বাজারে প্রচারপত্র বিলি, ব্যানার স্থাপন, ভ্রাম্যমান আদালত পরিচালনা, গরুর বাজারে সার্বক্ষনিক ভাবে ভ্যাটেরিনারী সার্জন উপস্থিতি ও জরুরী প্রয়োজনে হটলাইন সেবা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে।


আরোও সংবাদ