রেল ষ্টেশনে সাংবাদিক লাঞ্চিত

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর , ২০১৫ সময় ১০:৫৪ অপরাহ্ণ

চট্টগ্রাম রেল ষ্টেশনে নিরাপত্তাকর্মীর হাতে লাঞ্চিত হয়েছেন দৈনিক পূর্বদেশ ও দৈনিক মানবজমিন পত্রিকার চকরিয়া প্রতিনিধি সাংবাদিক বশির আল মামুন।

রেল ষ্টেশনে সাংবাদিক লাঞ্চিতবৃহস্পতিবার ভোর সাড়ে ৬টায় রেলষ্টেশনের মধ্য প্লাটফর্মে এ ঘটনা ঘটে। এসময় নেমপ্লেটবিহীন পোষাকধারী এক নিরাপত্তাকর্মী ও তার কয়েকজন মাদকসেবী সহযোগী টিকেট চেকিং এর নামে সাংবাদিক মামুনের সাথে দুর্ব্যবহার এবং শাররিকভাবে নাজেহাল করেন এবং তার ব্যাগও মোবাইল ফোন কেড়ে নেয়ার চেষ্টা চালায়।

এ ব্যাপারে রেলওয়ের নিরাপত্তা বিভাগের প্রধানকে অভিযোগ দেয়া হয়েছে।

সাংবাদিক মামুন জানান, তিনি ও তার এক বন্ধু সিলেট থেকে বুধবার রাতে উদয়ন এক্সপ্রেস ট্রেনে করে চট্টগ্রাম আসেন। ভোর সাড়ে ৬টার দিকে ট্রেনটি চট্টগ্রাম ষ্টেশনের পৌছে। ট্রেন থেকে নেমে মামুন তার বন্ধুকে বিদায় দিয়ে মাদারবাড়িস্থ বাসায় যাওয়ার জন্য পুরাতন ষ্টেশন সংলগ্ন ওভারব্রীজে উঠার সময় টিকেট চেকিং এর নামে নেমপ্লেটবিহিন এক নিরাপত্তা কর্মী তাকে আটকায়।

এসময় ঐ নিরাপত্তা কর্মীকে ট্রেনের টিকেট দেখানোর পরও তিনি সাংবাদিক মামুনকে বিভিন্ন অবাঞ্চিত প্রশ্ন করতে থাকেন। সাংবাদিক পরিচয় দেয়ার পরও অশালিন ভাষায় গালাগাল করতে থাকলে মামুন প্রতিবাদ জানান।

এসময় ওই নিরাপত্তা কর্মী কিছু মাদকাশক্ত টোকাইকে ডেকে নিয়ে সাংবাদিক মামুনের ব্যাগ ও মোবাইল কেড়ে নেয়ার এবং শাররিক ভাবে নাজেহাল করার চেষ্টা করলে আশেপাশের লোকজন এগিয়ে এসে মামুনকে উদ্ধার করে।

এ ব্যাপারে সাংবাদিক মামুন তাৎক্ষনিক রেলের নিরাপত্তা দপ্তরে গিয়ে নিরাপত্তা প্রধানের কাছে অভিযোগ দেন। নিরাপত্তা প্রধান সত্যজিত রায় তার অভিযোগ শুনে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন।


আরোও সংবাদ