রেলের নিয়োগ দুর্নিতীর দুটি মামলার রায় বৃহস্পতিবার

প্রকাশ:| বুধবার, ২৬ এপ্রিল , ২০১৭ সময় ০৯:২৫ অপরাহ্ণ

দুদকের দায়ের করা রেলের নিয়োগ দুর্নিতীর দুটি মামলার রায় ঘোষনার তারিখ নির্ধারণ করেছে চট্টগ্রামের একটি আদালত। আগামী ২৭ এপ্রিল বৃহস্পতিবার টিকেট ইস্যুয়ার ও ফুয়েল চেকার পদে নিয়োগে দুর্নীতির চলমান মামলা দুটির রায় দেবেন চট্টগ্রাম বিভাগীয় বিশেষ জজ মীর মো.রহুল আমিন।

এ দুটি মামলার আসামী বাংলাদেশ রেলওয়ে পূর্বাঞ্চলের সাবেক মহাব্যবস্থাপক (জিএম) ইউসুফ আলী মৃধা সহ ৫ জন আসামী রয়েছেন।

বিভাগীয় বিশেষ পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী রায় ঘোষণার তারিখ নিধারণের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান,অভিযোগ গঠনের পর দুটি মামলার প্রত্যেকটিতে ১৮ জন করে সাক্ষ্য নেয়া হয়েছে। যুক্তিতর্ক শেষে আদালত বৃহস্পতিবার রায় ঘোষণার সময় নির্ধারণ করেছেন।

মামলার আসামিরা হলেন, ইউসুফ আলী মৃধা, জ্যেষ্ঠ ওয়েলফেয়ার অফিসার (বরখাস্ত) গোলাম কিবরিয়া, অতিরিক্ত প্রাধান যন্ত্র প্রকৌশলী (বরখাস্ত) হাফিজুর রহমান এবং নিয়োগ প্রত্যাশী আবুল কাশেম ও আনিসুর রহমান।

উল্লেখ্য রেলের ফুয়েল চেকার’ নিয়োগ পরীক্ষায় দুর্নীতির অভিযোগে দুর্নীতি দমন কমিশন ২০১২ সালর ১০ সেপ্টেম্বর চট্টগ্রামের কোতোয়ালি থানায় একটি মামলা ‍দায়ের করে। ২০১৩ সালের ১৩ আগস্ট আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। মামলার এজাহারভুক্ত তিনজনসহ অভিযোগপত্রে মোট পাঁচজনকে আসামি করা হয়।

এর আগে ২০১২ সালের ৯ এপ্রিল তৎকালীন রেলমন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্তের সহকারী ওমর ফারুক তালুকদারকে বহনকারী গাড়িতে বিপুল পরিমাণ টাকা পাওয়ার যায়। এ ঘটনা সারাদেশে তোলপাড় শুরু হয়। তখন ওই গাড়িতে থাকা মৃধাকে সাময়িক বরখাস্ত করা হয়। তিনি বর্তমানে জেল হাজতে রয়েছেন। রায়ের দিন তাকে আদালতে হাজির করা হবে।


আরোও সংবাদ