রেলের ঘটনা : পুলিশ কমিশনারের কাছে স্মারকলিপি

প্রকাশ:| শনিবার, ১৮ অক্টোবর , ২০১৪ সময় ১০:৪৩ অপরাহ্ণ

চট্টগ্রাম রেল ষ্টেশনের অসাধু কর্মকর্তা, কর্মচারীদের প্রত্যক্ষ মদদ ও ব্যবস্থাপনায় রেলের টিকেট কালোবাজারি এবং যাত্রী হয়রানি বন্ধ করার দাবী নিয়ে বাংলাদেশ ছাত্রলীগ, চট্টগ্রাম মহানগর শাখা চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবদুল জলিল মন্ডল বরাবর ১৮ অক্টোবর বেলা ১২ টায় এক স্মারকলিপি প্রদান করেন।

নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহম্মদ ইমু এবং সাধারণ সম্পাদক নুরুল আজিম রণির নেতৃত্বে একটি প্রতিনিধি দল এই এই স্মরক লিপি প্রদান করেন।

মহানগর নেতৃবৃন্দ বিক্ষুদ্ধ ছাত্রদের একটি মিছিল নিয়ে স্মারকলিপি প্রদান করতে যান। মহানগর ছাত্রলীগ নেতৃবৃন্দ পুলিশ কমিশননারের সাঙ্গে সাক্ষাৎ করে চট্টগ্রাম রেল ষ্টেশনে দীর্ঘ দিন চলতে থাকা টিকেট কালোবাজারি, অব্যবস্থাপনা এবং সামগ্রিক দুর্ভোগের কথা তুলে ধরেন।

নেতৃবৃন্দ ইতোপুর্বে রেল ষ্টেশনে ঘটে যাওয়া সাধারণ ছাত্রদের উপর রেল পুলিশ এবং টিকেট কালোবাজারি সিন্ডিকেটের বর্বরোচিত হামলার কথা তুলে ধরেণ। প্রসঙ্গত উল্লেখ্য, গত ২৫ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রাম রেল স্টেশনে এক বর্বরোচিত হামলায় দু’জন ছাত্র মারাত্মকভাবে আহত হয়েছিলেন। তাদের একজনকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে ভর্তি করা হয়েছিল। তার কিডনি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ায় তাকে ডায়ালাসিস দেওয়া হয়।

স্মারকলিপি প্রদানকালে বর্তমান পরিস্থিতি বর্ণনা করে নেতৃবৃন্দ পুলিশ কমিশনারকে জানান, সাধারণ ছাত্রদের দাবরি মুখে সেই ঘটনায় অভিযুক্তদের বরখাস্ত করা হলেও অপরাধীরা এখনও বহাল তবিয়তে পূর্বেও পদে রয়েছেন। এ ঘটনায় দায়ের করা মামলা আমলে নিয়ে আদালত কোতোয়ালী থানাকে যথাযথ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেও এতোদিন পার হওয়ার পরও কোন ব্যবস্থা নেওয়া হয়নি। এতে স্পষ্ট প্রতীয়মান হয় যে, অপরাধী চক্রের সঙ্গে পুলিশের যোগসূত্র রয়েছে। নেতৃবৃন্দ বর্তমান চট্টগ্রাম রেল ষ্টেশনকে যাত্রী সেবার পরিবর্তে মাদকের ট্রানজিট হিসেবে ব্যবহার বন্ধ করার জন্য আহ্বান জানান।

স্মারকলিপি প্রদানকালে মিছিলে অংশগ্রহন করেন, সহসভাপতি নাজমুল হাসান রুমি, শাহিন জুবায়ের বাপ্পি, একরামুল হক রাসেল, জয়নাল উদ্দিন জাহেদ, নঈম রনি, আবু মোঃ আরিফ, আ.ফ.ম সাইফুদ্দিন, শিমুল চৌধুরী, রাজা মিয়া, যুগ্ন সম্পাদক জাকারিয়া দস্তগীর, সুজন বর্মন, মঈনুর রহমান, আইয়াছ মহিউদ্দিন, শওকত আলী, খোরশেদ আলম, সাইফুল ইসলাম, সম্পাদক মন্ডলীর সদস্য আকতার হোসেন সৌরভ, হাসানুল আলম সবুজ, গিয়াস উদ্দিন জেবিন, ওয়াহিদুর রহমান কিরন, ওসিউর রহমান, উপ সম্পাদক মিয়া মোঃ জুলফিকার, আশরাফ উদ্দিন টিটু, আমির হোসেন সোহাগ, ফয়সাল বিন নেজাম, মাহামুদুল ইসলাম মুন্না, দিপঙ্কর সৌম, সনেট চক্রবর্তী, সহ সম্পাদক রাহুল দাশ, সায়েম চৌধুরী, জিয়াউল হক জিয়া, অভিষেক নাগ, আসাদুজ্জামান জেবিন, সদস্য মিজানুর রহমান, সালাউদ্দিন বাবু, রিদওয়ানুল কবির মাজিব, সাফায়েত বিন আমিন, গাজী আক্কাস, নিউটন দে, ইমতিয়াজ ভিরু।


আরোও সংবাদ