রুমি-অনন্যার চূড়ান্ত বিচ্ছেদ

প্রকাশ:| রবিবার, ৩০ নভেম্বর , ২০১৪ সময় ০৭:৩৯ অপরাহ্ণ

অবশেষে চূড়ান্তভাবে বিবাহ বিচ্ছেদ হলো জনপ্রিয় সংগীতশিল্পী আরেফিন রুমি ও তার প্রথম স্ত্রী অনন্যার। রবিবার আদালতের মধ্যস্থতায় তাদের চূড়ান্ত বিবাহ বিচ্ছেদ হয়েছে বলে দ্য রিপোর্টকে নিশ্চিত করেছে অনন্যার পারিবারিক সূত্র।
অনন্যার মা দ্য রিপোর্টকে বলেন, ‘দুপুরের পর আদালত থেকে ফিরে কান্নাকাটি করছে অনন্যা। সে এখন কথা বলার মতো অবস্থায় নেই।’
তিনি আরও জানান, সমঝোতার শর্ত অনুযায়ী রবিবার দুপুরে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের রাজধানীর মৌলভীবাজার শাখায় তাদের সন্তান আরিয়ানের জন্য ২০ লাখ টাকা এফডিআর করেছেন রুমি।’
প্রসঙ্গত, আরেফিন রুমির সঙ্গে এস আব্দুল হানিফের মেয়ে লামিয়া ইসলাম অনন্যার ২০০৮ সালের ১৭ এপ্রিল পারিবারিকভাবে বিয়ে হয়। পরে ২০১২ সালের ২৪ অক্টোবর নিউইয়র্ক প্রবাসী কামরুন নেসাকে বিয়ে করেন রুমি।
২০১৩ সালের অক্টোবরে রুমির বিরুদ্ধে প্রথম স্ত্রী অনন্যা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে মোহাম্মদপুর থানায় মামলা করেন। মামলাতে অভিযোগ করা হয়—প্রথম স্ত্রীর অনুমতি ছাড়াই দ্বিতীয় বিয়ে করেছে আরেফিন রুমি। এর প্রতিবাদ করায় রুমি অনন্যাকে বেধড়ক মারধর করেন। যৌতুকসহ বিভিন্ন অজুহাতে বিভিন্ন সময় নির্যাতন করতেন বলে অভিযোগ ছিল অনন্যার।
এ মামলার পরিপ্রেক্ষিতে মোহাম্মদপুর কাঁটাসুরের কাদেরাবাদ হাউজিংয়ের বাসা থেকে রুমিকে গ্রেফতার করে পুলিশ। পরে অনন্যার জিম্মায় দুই হাজার টাকা মুচলেকা দিয়ে জামিনে মুক্ত হন রুমি।
এরপর আদালতের মধ্যস্থতায় বিবাহ বিচ্ছেদ চান আরেফিন রুমি। অনন্যার আবেদনের প্রেক্ষিতে আদালত কিছু শর্ত জুড়ে দেয়। অবশেষে রবিবার আরেফিন রুমি ও অনন্যার বিবাহ বিচ্ছেদ চূড়ান্ত হয়।