‘রিয়েলমি ১’ ফোন উন্মোচন করলো অপ্পো

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| মঙ্গলবার, ১৫ মে , ২০১৮ সময় ০৯:৩১ অপরাহ্ণ

আরেকটি নতুন ফোন উন্মোচন করলো অপ্পো। ‘রিয়েলমি ১’ নামের স্মার্টফোনটি মিডরেঞ্জ ব্যবহারকারীদের লক্ষ্য করে বাজারে আনা হয়েছে।

৬ ইঞ্চি ডিসপ্লের  ফোনটির রেজুলেশন ২১৬০*১০৮০ পিক্সেল। অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৮.১ এর কাস্টমাইজ কালারএস ৫.০।

অক্টাকোর হেলিও পি৬০ চিপসেটের প্রসেসর যুক্ত ডিভাইসটি ৩ ও ৬ গিগাবাইট র‍্যামে পাওয়া যাবে। স্টোরেজের উপর নির্ভর করে ৩২ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরি সংস্করণে মিলবে ফোনটি।

অপ্পো জানিয়েছে, ফোনটির প্রসেসরে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। ফোনে থাকা এআই ব্যাটারি ম্যানেজমেন্ট ফিচার ব্যাকগ্রাউন্ডে থাকা অ্যাপগুলোর ব্যাটারি ব্যবহার সীমিত রাখবে। ফলে অধিক ব্যাকআপ সুবিধা মিলবে। ক্যামেরায় থাকা এআই ফিচার বিউটি ও পোট্রেইট মুডে ভালো ছবি তুলতে সহায়তা করবে।

ফেইস আনলক সুবিধাসহ ফোনটি রয়েছে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পিছনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। তবে ডিভাইসটিতে কোন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই।

ফোনে দুইটি সিম কার্ডের পাশাপাশি মাইক্রো এসডি কার্ড ব্যবহার করা যাবে। এছাড়া রয়েছে ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি ও এফএম রেডিও সুবিধা। ব্যাকআপ সুবিধা দিতে মিলবে ৩ হাজার ৪১০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

কালো ও লাল রঙে ডিভাইসটি ২৫ মে থেকে ভারতের অ্যামাজন স্টোরে বিক্রি শুরু হবে। ৩ গিগাবাইট র‍্যাম সংস্করণের ফোনটি মিলবে ১৩ হাজার ৯৯০ রুপিতে।


আরোও সংবাদ