রিক্সায় চড়ে নগরজুড়ে ছিনতাইয়ে ওরা ৬ জন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১ এপ্রিল , ২০১৮ সময় ১১:৩৮ অপরাহ্ণ

রিক্সায় চড়ে পুরো নগরীতে ছিনতাই করে বেড়ান তারা। সুযোগ বুঝে রিক্সার গতি রোধ করে ছিনিয়ে নেন নগদ টাকা ও মূল্যবান সামগ্রী। ছয় সদস্যের এই চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার মো.শফিককে গ্রেফতার করা হয়। শফিক বাঁশখালী উপজেলার খানখানাবাদ ইউনিয়নের প্রেমাশিয়া গ্রামের মৃত আলী আহমদের ছেলে। নগরীর পতেঙ্গা থানার লালদিয়া চর এলাকায় থাকেন। তার অপর সহযোগিরা হলো- মো.ইদ্রিস, মো.ইউনুস, মো.মফিজ, বদি আলম ও মো.হামিদ।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার শাহ মোহাম্মদ আবদুর রউফ জানান, গত ২৫ মার্চ নগরীর সদরঘাট থানা আইস ফ্যাক্টরি রোডে রিকশা গতিরোধ করে মেহতাব উদ্দিন নামে এক ব্যক্তির কাছ থেকে মানিব্যাগ, মোবাইল ও কয়েকটি ক্রেডিট কার্ড ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা।

মামলাটি তদন্ত করতে গিয়ে শফিককে গ্রেফতার করা হয়। তার স্বীকারোক্তি অনুযায়ী এই চক্রের তথ্য পাওয়া গেছে। তাদের ধরতে পুলিশের অভিযান চলছে।

সদরঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, চক্রটির সদস্য ছয়জন। তাদের পছন্দের জায়গা নগরের নেভাল রোড, সার্সন রোড, আইস ফ্যাক্টরী রোড ও মেরিন ড্রাইভ।

এসব জায়গায় তারা রাতভর ঘুরে বেড়ায়। কোন রিকশা যাত্রী পেলে ছয়জন মিলে গতিরোধ করে। যাত্রীর দুই পাশে দুইজন বসে ছোরা কিংবা অস্ত্র ঠেকিয়ে হাতিয়ে নেয় টাকা ও মূল্যবান সামগ্রী।