রিকো ব্রেকথ্রু

প্রকাশ:| বুধবার, ১৭ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১০:০৭ অপরাহ্ণ

প্রিন্টিং সেবাদাতা প্রতিষ্ঠান স্মার্ট প্রিন্টিং সলিউশন লিমিটেড বাংলাদেশে আনল রিকো ব্র্যান্ডের ম্যানেজ প্রিন্টিং সার্ভিস (এমপিএস)।

গতকাল ১৬ সেপ্টেম্বর রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রিকোর প্রিন্টিং সার্ভিস ও পণ্য পরিচিতি নিয়ে ‘রিকো ব্রেকথ্রু’ নামে একটি অনুষ্ঠান আয়োজন করে স্মার্ট প্রিন্টিং সলিউশন। অনুষ্ঠানে ব্যাংক, পোশাক ও ওষুধশিল্পসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রিকো এশিয়া প্যাসিফিক অঞ্চলের ব্যবস্থাপনা পরিচালক ব্যাং চং, স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম, রিকো এশিয়া প্যাসিফিক অঞ্চলের বিপণন ব্যবস্থাপক ক্রিস থামসহ আরও অনেকে।

স্মার্ট প্রিন্টিং সলিউশনসের পরিচালক মো. মিজানুর রহমান সরকার জানিয়েছেন, প্রিন্টিং সলিউশনে স্ক্যান, ফটোকপি ও প্রিন্টারের জন্য খরচ ও ঝামেলা বেশি। এর বিকল্প হচ্ছে এমপিএস সেবা। রিকোর মাল্টিফাংশনাল ফটোকপিয়ারের মাধ্যমে খরচ সাশ্রয় করা যায়।

মিজানুর আরও জানান, বাংলাদেশে এমপিএস সেবা ‘স্মার্ট ম্যানেজ সার্ভিস’ বা এসএমএস সার্ভিস হিসেবে নামকরণ করা হয়েছে। এটি রিকোর ম্যানেজ প্রিন্টিং সার্ভিস নিয়ে কাজ করবে। এটি আউটসোর্সিং সার্ভিস, যাতে ফটোকপি, প্রিন্টিং ও স্ক্যানের মাধ্যমে একটি পূর্ণাঙ্গ সেবা পাবেন গ্রাহকেরা।

স্মার্ট টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক জহিরুল ইসলাম বলেন, ‘নতুন এই প্রিন্টিং সেবার নিশ্চয়তা আমরা দিচ্ছি। এই পণ্যটি নেওয়ার জন্য কোনো ডাউনপেমেন্ট নেই, কোনো ধরনের সুদ নেই। এতে ফ্রি স্ক্যানিং সুবিধা পাবেন। এতে অর্থ সাশ্রয় হয়, ঝামেলা কমে। ব্যবহার করা সহজ। প্রতি পেজ প্রিন্টিংয়ে খরচের ওপর চার্জ দিতে হয়। এই সেবা পেতে গ্রাহককে চার বছরের চুক্তি করতে হয়।’