রায়ের পর আইন পরিবর্তনের নজির নেই-এরশাদ

প্রকাশ:| শুক্রবার, ২০ সেপ্টেম্বর , ২০১৩ সময় ০৭:৪৮ অপরাহ্ণ

 হুসেইন মুহম্মদ এরশাদ।পৃথিবীর কোথাও রায়ের পর আইন পরিবর্তনের নজির নেই। কিন্তু বাংলাদেশে রায়ের পরে আইন পরিবর্তন করা হয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

শুক্রবার রাজধানীর বিদ্যুৎ ভবনে রংপুর বিভাগ সাংবাদিক সমিতি (আরডিজেএ), ঢাকার অভিষেক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তবে কোন রায়ের পর আইন পরিবর্তন করা হয়েছে তা স্পষ্টভাবে উল্লেখ করেননি সাবেক রাষ্ট্রপতি।

এরশাদ সাংবাদিকদের বলেন, আমি ভয় করি আমাকে নির্বাচন করতে হবে এ জন্য। কিন্তু তোমাদের ভয় নেই, তোমরা লেখো, এটাই সঠিক নয়।

জনগণের কথা বাদ দিয়ে আওয়ামী লীগ ও বিএনপি এখন ক্ষমতার দ্বন্দ্বে লিপ্ত উল্লেখ করে তিনি বলেন, আমি আশা করব সব দলকে নিয়ে সুষ্ঠু নির্বাচন হবে। জনগণ যাকে পছন্দ করবে তারা‌ই ক্ষমতায় আসবে।

তিনি অভিযোগ করেন, বর্তমানে যে পদ্ধতি নির্বাচন হয় তাতে পেশিশক্তি, কালো টাকার প্রয়োজন হয়। এ অবস্থায় ভালো লোক নির্বাচিত হওয়া সম্ভব নয়। এজন্য নির্বাচন পদ্ধতি প্রয়োজন। পরিবর্তন ছাড়া দু দলের হাত থেকে রক্ষা পাওয়া যাবে না।

আরডিজেএ-এর সভাপতি মুফদি আহমেদের সভাপতিত্বে অভিষেক অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বৈশাখী টেলিভিশন প্রধান নির্বাহী কর্মকর্তা মনজুরুল আহসান বুলবুল, সাংবাদিক নেতা আলতাফ মাহমুদ, শিল্পপতি কাওসার জামান বাবলা, সাংবাদিক রেজা নূর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন আরডিজেএ-এর সাধারণ সম্পাদক কেরামত উল্লাহ বিপ্লব।

এর আগে অনুষ্ঠানের শুরুতে জনকণ্ঠের সিনিয়র করেসপন্ডেন্ট নাজনীন আক্তারের মেয়ে চন্দ্রমুখীর মৃত্যুতে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন ও নবনির্বাচিত কমিটির সদস্যদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।