রায়ের খসড়া ফাঁসে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ:| শুক্রবার, ৪ অক্টোবর , ২০১৩ সময় ০৩:৩৯ অপরাহ্ণ

mk-alomgir মখা মহীউদ্দীন খান আলমগীরস্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর বলেছেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের রায়ের খসড়া ফাঁসের ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

শুক্রবার চাঁদপুরের কচুয়া থানায় পুলিশের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “যুদ্ধাপরাধ বিষয়ক আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে সালাহউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে রায়ের কপি নিয়ে সৃষ্ট ঘটনায় মামলা নয়, শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। পুলিশকে ঘটনাটি তদন্তের নির্দেশ দেয়া হয়েছে এবং দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।”

তিনি বলেন, বৃহস্পতিবার রাত ১০টা পর্যন্ত কোনো অভিযুক্তকে আটক করা হয়নি।

এর আগে পুলিশ সদস্যদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, “জনগণের বন্ধু হয়ে পুলিশকে কাজ করতে হবে। আমি এই কচুয়ার সন্তান। তাই আমার কাছে কোনো দ্বিধা না করে যেকোনো বিষয়ে এসে আলোচনা করতে পারেন। আমি সাধ্যমতো চেষ্টা করবো।”

এই সরকার পুলিশের উন্নয়নে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, “পুলিশের বেতন-ভাতা বাড়ানো হয়েছে। নিজেদের সচেতন নাগরিক ভেবে সবসময় কাজ করবেন।”
স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর। ফাইল ছবি
এসময় চাঁদপুরের পুলিশ সুপার মো. আমির জাফর, সহকারী পুলিশ সুপার মো. হানিফ, কচুয়ার ইউএনও জিয়া আহমেদ সুমন, কচুয়া থানার ওসি মো. আলমগীর হোসেন মজুমদার, কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী পাটওয়ারী, ভাইস চেয়ারম্যান সোহরাব হোসেন চৌধুরীসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।