রাস্তা করা নিয়ে দ্বন্ধ, কেইপিজেডের চেকপোস্ট ও গাড়িতে হামলা

প্রকাশ:| বুধবার, ২৮ আগস্ট , ২০১৩ সময় ১০:০২ অপরাহ্ণ

আনোয়ারা প্রতিনিধি,নিউজচিটাগাং২৪.কম।সংঘর্ষের রাস্তা নির্মানকে কেন্দ্র করে চট্টগ্রামের আনোয়ারার কোরিয় রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকায় (কেইপিজেড) সংঘর্ষের ঘটনা ঘটেছে। বুধবার সকালে কেইপিজেডের দৌলতপুর এলাকায় প্রধান ফটকে এ ঘটনা ঘটে ।
কেইপিজেড ও স্থানীয় সূত্র জানায়, কেইপিজেড এলাকায় রাস্তা করা নিয়ে দীর্ঘদিন ধরে এলাকাবাসীর বিরোধ চলে আসছিল। এ নিয়ে এর আগেও কয়েকবার বিক্ষোভ- ভাংচুরের ঘটনা ঘটে। সর্বশেষ গত জুলই মাসেও এনিয়ে জেলা প্রশাসক আব্দুল মান্নানের উপস্থিতিতে বৈঠক অনুষ্ঠিত হয়। এরপর কিছুদিন পরিস্থিতি শান্ত থাকলেও গতকাল দৌলতপুর এলাকায় একটি রাস্তা পাকা করার কাজ শুরু করে কেইপিজেড কর্তৃপক্ষ। এনিয়ে এলাকাবাসীর সাথে সংঘর্ষ হলে জসিম ও আবছার নামে দুই ব্যক্তি আহত হন। এসময় স্থানীয়রা কেইপিজেডের যানবাহন ও চেকপোস্টে হামলা চালায়। পরে কর্ণফুলী, পটিয়া থানার পুলিশ ঘটনাাস্থলে গেলে পরিস্থিতি শান্ত হয়।
বড়উঠান ইউনিয়নের চেয়ারম্যান দিদারুল আলম বলেন, কেইপিজেড কর্তৃপক্ষ জনগনের চলাচলের রাস্তা বন্ধ করে দিলে সমস্যার সৃষ্টি হয়। এ ঘটনায় আবছার (৩২) নামে একজনের মাথা ফেটে যায়।
কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহিউদ্দিন আহমদ বলেন, ঘটনার পর পরই পুলিশ সেখানে গেলে পরিস্থিতি শান্ত হয়ে পড়ে।
কোরিয় রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকার (কেইপিজেড) জিএম আফতাব আহমদ বলেন, আমাদের গাড়ি ও চেকপোস্ট হামলার ঘটনা ঘটেছে। বিনা কারণে এ ঘটনা ঘটে বলে জানান তিনি।


আরোও সংবাদ