রাষ্ট্রদ্রোহ মামলায় ১২ বিএনপি নেতার জামিন বাতিল

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ২৪ জুন , ২০১৮ সময় ০৮:৫৩ অপরাহ্ণ

জেলার ফটিকছড়িতে প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বক্তব্য দেয়ার অভিযোগে দায়ের করা একটি রাস্ট্রদ্রোহ মামলায় ১২ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতার জামিন বাতিল করে কারাগারে পাঠিয়েছে আদালত।

আজ রবিবার বিকালে চট্টগ্রাম জেলা দায়রা জজ (৩য়) মুন্সি অাবদুল অাজিজের অাদালতে তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  আদালত একই সাথে এ মামলার প্রধান আসামী বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান গিয়াসউদ্দিন কাদের চৌধুরী আগামী ৮ জুলাই আত্মসমর্পণের আদেশ দিয়েছেন। এর আগে গিয়াস কাদেরের পক্ষে তার আইনজীবি অসুস্থ্যতার কারণে আদালতে তার পক্ষে সময়ের আবেদন করেন।

আসামী পক্ষের অাবদুস সাত্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

জামিন বাতিল হওয়া নেতারা হলেন, উত্তর জেলা বিএনপির সহ সভাপতি মির্জা মোহাম্মদ আকবর, ফটিকছড়ি উপজেলা বিএনপির অাহবায়ক সরোয়ার আলমগীর, পৌর বিএনপি নেতা আবুল কালাম আজাদ, মহিবুল্লাহ বাহার, সুন্দরপুরের সাবেক চেয়ারম্যান শহিদুল অাজম, পৌর যুবদলের অাহবায়ক সরোয়ার মফিজ, অাবু অাজম, উত্তর জেলা ছাত্রদলের সহ-সভাপতি এম মোরশেদ হাজারী, উপজেলা ছাত্রদল নেতা ইঞ্জিনিয়ার মুন্না, একরাম চৌধুরী, সায়মুনুল করিম ও এমদাদ।

উল্লেখ গত ২৯ মে বিএনপি নেতা গিয়াস কাদের চৌধুরী ফটিকছড়ি পৌর সদরের একটি কমিউনিটি সেন্টারে বিএনপির ইফতার মাহফিলে অংশ নিয়ে বক্তব্যে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি ও কুটুক্তির করেছে দাবী করে সোসাল মিডিয়াসহ নানাভাবে প্রতিবাদের ঝড় হয়। তার বাসভবনে হামলা সহ দেশে একাধিক মামলা দায়ের করা হয়।  তবে, গিয়াস কাদের ও বিএনপির পক্ষ থেকে দাবী করা হয় তারা কোনভাবে হুমকি কিংবা কুটুক্তি করেননি। মিডিয়ায় বিকৃতভাবে তার বক্তব্য এসেছে।

পরদিন ৩০ মে বিকেলে ফটিকছড়ি থানায় মানহানী ও রাষ্ট্রদ্রোহ মামলা করেন উপজেলা ছাত্রলীগের সভাপতি জামাল উদ্দিন।