রায়ের কপি আইন মন্ত্রণালয়ে গেল কীভাবে-রফিকুল ইসলাম মিয়া

প্রকাশ:| বুধবার, ২ অক্টোবর , ২০১৩ সময় ০৬:৫৪ অপরাহ্ণ

ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াট্রাইব্যুনালের রায়ের কপি আইন মন্ত্রণালয়ে গেল কীভাবে দেশের জনগণ ও আইনজীবীরা তা জানতে চায় বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র আইনজীবী ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া।

বুধবার বেলা সোয়া দুইটার দিকে শহিদ শামছুল হক মিলনায়তনে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির এক জরুরি সভায় একথা বলেন।

রফিকুল ইসলাম মিয়া বলেন, “সালাহউদ্দিন কাদের চৌধুরীর বিরুদ্ধে দেয়া রায় লিখেছে আইন মন্ত্রণালয়। আর রায় সম্পর্কে আইন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম যে বক্তব্য দিয়েছেন তাতে প্রমানিত হয়েছে আইন মন্ত্রণালয় এর সাথে জড়িত। এখন ট্রাইব্যুনালের উচিত আইনমন্ত্রী ও আইনপ্রতিমন্ত্রীর বিরুদ্ধে আদালত অবমাননার রুল ইস্যু করা।”

তিনি আরও বলেন, “ট্রাইব্যুনাল তা না করে দেশের সিনিয়র আইনজীবীর বিরুদ্ধে রুল ইস্যু করার পায়তারা করছে। যা আদৌ ঠিক নয়।”

বিএনপির সিনিয়র এই আইনজীবী বলেন, “একজন বিজ্ঞ আইনজীবী হিসেবে খন্দকার মাহবুব হোসেন রায় নিয়ে যে মন্তব্য করেছেন তা করার অধিকার তার আছে।”

রফিকুল ইসলাম বলেন, “খন্দকার মাহবুব হোসেন মরহুম শেখ মুজিবুর রহমানের আমলে দালাল আইনে দায়ের করা মামলার চীফ প্রসিকিউটর ছিলেন। যুদ্ধাপরাধ বিষয়ে তিনি অভিজ্ঞ। এ বিষয়ে তার মন্তব্য করা অপরাধের কিছু নয় বলে তিনি উল্লেখ করেন।

সভায় উপস্থিত ছিলেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি এজে মোহাম্মদ আলী, সাবেক সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদিন, ব্যারিস্টার আব্দুর রাজ্জাক ও বারের সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ।