রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে প্রগতিশীল ছাত্রজোটের মিছিল

প্রকাশ:| বৃহস্পতিবার, ২৬ জানুয়ারি , ২০১৭ সময় ০৯:০৮ অপরাহ্ণ

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির অর্ধ-দিবস হরতালের সমর্থনে ও সুন্দরবনে রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্রজোটের মিছিল ও সমাবেশ করেছে।  বৃহস্পতিবার(২৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

হরতালের সমর্থনে প্রথমে তারা একটি মিছিল বের করে। মিছিলটি কেন্দ্রীয় ছাত্র সংসদ(চাকসু) থেকে শুরু হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় চাকসু ভবনের সামনে গিয়ে জড়ো হন। সেখানে বিক্ষোভ সমাবেশে যোগ দেন তারা।

ছাত্র ইউনিয়নের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মেহেদী হাসান নোবেলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাকারিয়া খন্দকার বাধনের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক ফজলে রাব্বী, ছাত্র ফেডারেশনের সভাপতি কামরুল হাসান এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের নেতা আহমেদ কাওসার।

সমাবেশে বক্তারা হরতালের সমর্থনে ঢাকায় পুলিশী হামলার নিন্দা জানান এবং সুন্দরবনে রামপাল বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পের ভয়াবহতা তুলে ধরে প্রয়োজনে বুকের তাজা রক্ত দিয়ে হলেও এই প্রকল্প প্রতিহত করার ঘোষণা দেন।

ছাত্র ইউনিয়ন সভাপতি এবং প্রগতিশীল ছাত্রজোটের নেতা মেহেদী হাসান নোবেল প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, সুন্দরবনের বিকল্প নেই কিছুই নেই।


আরোও সংবাদ