রাবার বোর্ডের প্রধান কার্যালয় উদ্বোধন

প্রকাশ:| শনিবার, ২৭ জুলাই , ২০১৩ সময় ১০:৩৫ অপরাহ্ণ

চট্টগ্রামে রাবার বোর্ডের প্রধান কার্যালয় উদ্বোধন করা হয়েছে। শনিবার নগরীর চান্দগাঁওয়ে এ কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন minister-hasan_7771_0করেন বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ।
উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, দেশের ৮০ শতাংশ রাবার উৎপাদন হয় চট্টগ্রামে। তাই এখানেই খোলা হয়েছে রাবার বোর্ডের প্রধান কার্যালয়।

তিনি বলেন, রাবার নিয়ে গবেষণার জন্য পরবর্তিতে বাংলাদেশ ফরেস্ট রিসার্চ ইনস্টিটিউটের অধীনে একটি শাখাও খোলা হবে।

হাছান মাহমুদ বলেন, রাবার বোর্ড সদর দফতর স্থাপনের মাধ্যমে দেশের বিভিন্ন অঞ্চলে অব্যবহƒত বনভূমিতে রাবার বাগান সৃজন,প্রকৃতি সংরক্ষন ও পরিবেশের ভারসাম্য রক্ষা করা সফল হবে।

তিনি বলেন, দেশীয় রাবার শিল্প কারখানার কাঁচামালের চাহিদা পূরণ এবং বেকার জনগোষ্ঠীর কর্মসংস্থান সৃষ্টিতে রাবার বোর্ড গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএফআইডিসির চেয়ারম্যান অতিরিক্ত সচিব প্রশান্ত ভূষণ বড়ূয়া। স্বাগত বক্তব্য রাখেন রাবার বাগান সমিতির সহ সভাপতি ছলিমুল হক চৌধুরী।

অনুষ্ঠানে বক্তব্য দেন বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপসচিব মোমেনা খাতুন,রাবার বাগান সমিতির সভাপতি মীর্জা আনোয়ার হোসেন,রাবার বাগান সমিতির উপদেষ্টা ড. এমদাদ হোসেন,কামাল উদ্দিন, রাবার শিল্প সমিতির সভাপতি সফিকুল ইসলাম মিন্টু।

অনুষ্ঠানে ব্যক্তিমালিকানাধীন রাবার বাগান মালিক সমিতির কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।