রাজাকার পরিবারের কেউ যাতে সরকারি চাকরি না পায়

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শুক্রবার, ১১ মে , ২০১৮ সময় ০৮:৪১ অপরাহ্ণ

রাজাকার পরিবারের কেউ যাতে সরকারি চাকরি না পায়, সেই বিষয়ে সজাগ থাকার আহ্বান জানিয়ে নৌমন্ত্রী শাজাহান খান বলেছেন, দেশে কোটা সংস্কারের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবন ভাঙচুর করা হয়েছে।

শুক্রবার (১১ মে) বিকেলে নগরের লেডিস ক্লাবে বাংলাদেশ বৌদ্ধ ভিক্ষু মহাসভা যুব’র অভিষেক ও শান্তি সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

শেখ হাসিনার হাত আরও শক্তিশালী করতে হবে উল্লেখ করে শাজাহান খান বলেন, প্রতিটি ধর্মে শান্তির কথা বলা রয়েছে। আড়াই হাজার বছর আগে মহামানব গৌতম বুদ্ধ শান্তি ও মুক্তির কথা বলেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীন দেশ পেয়েছি। একটি চক্র সেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে উৎখাতের মাধ্যমে দেশে জঙ্গিবাদ সৃষ্টি করতে চায়। তাদের প্রতিহত করতে যুব সমাজকে ভূমিকা রাখতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশে মাথাপিছু আয় বেড়েছে। দেশে খাদ্য সংকট নেই। দেশের নিজস্ব টাকায় পদ্মাসেতু হচ্ছে। চট্টগ্রাম বন্দরের সক্ষমতা বেড়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিচক্ষণ ও বিশ্বনেত্রী উল্লেখ করে নৌমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় মানবিক দিক বিবেচনায় ভারত আমাদের আশ্রয় দিয়েছিল। তদ্রুপ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা মিয়ানমার থেকে আসা ১২ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়ে মানবিকতার পরিচয় দিয়েছেন। এর মাধ্যমে শেখ হাসিনা এখন বিশ্বে সমাদৃত। রোহিঙ্গাদের ফেরাতে প্রধানমন্ত্রীর নির্দেশনায় আন্তর্জাতিক চাপ সৃষ্টি করা হচ্ছে।

অনুষ্ঠানের উদ্বোধন করেন রেলপথ সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী।

উপসংঘরাজ অধ্যাপক বনশ্রী মহাথেরোর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া।

বিশেষ অতিথি ছিলেন বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের মহাসচিব ড. প্রণব কুমার বড়ুয়া, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের পরিচালক ডা. উত্তম বড়ুয়া, প্রফেসর ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া, আনন্দমিত্র মহাথের, জীবনানন্দ মহাথের, রতনশ্রী মহাথের, সুনন্দ মহাথের, বোধিমিত্র মহাথের।

সভায় স্বাগত বক্তব্য দেন বৌদ্ধ ভিক্ষু মহাসভা যুব’র কেন্দ্রীয় সভাপতি ও কাতালগঞ্জ নবপণ্ডিত বিহারের অধ্যক্ষ উপানন্দ মহাথের।