রাজনৈতিক সচেতনতা বাড়াতেই স্থানীয় পর্যায়ে দলীয় নির্বাচন

প্রকাশ:| বুধবার, ২৫ মে , ২০১৬ সময় ০৬:১৪ অপরাহ্ণ

বাড়াতেই
বোয়ালখালী প্রতিনিধি:
রাজনৈতিক সচেতনতা বাড়াতেই এবার স্থানীয় পর্যায়ে দলীয় নির্বাচন দিয়েছে সরকার। আগে নির্বাচন নিরদলীয় হলেও তা পরোক্ষভাবে রাজনীতির আবরণে ঢাকা ছিল। আজ বুধবার বিকেল ৩টায় বোয়ালখালী প্রেসক্লাবে নিবার্চনোত্তর সংবাদ সম্মেলনে দক্ষিণ জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক আবদুল কাদের সুজন এসব কথা বলেন।
বোয়ালখালী সাত ইউপি’র নির্বাচন হতে গেলেও আহলা কড়লডেঙ্গা ইউনিয়নের নির্বাচনী প্রেক্ষাপট ভিন্ন দাবি করে আবদুল কাদের সুজন বলেন, ‘কড়লডেঙ্গায় রাজনীতির চর্চা নেই। আমরা চাই সুষ্ঠু ও সুন্দর নির্বাচন হোক। সুষ্ঠু নির্বাচনের পরিবেশ আমরা দেখতে চাই। এ ইউনিয়নে নৌকা প্রার্থী আবদুল ওয়াদুদ বিজয়ী করতে এ ইউনিয়নে আওয়ামীনেতা কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে।’
কড়লডেঙ্গায় গত ১৭বছর ধরে একটি পক্ষ সংখ্যালঘুদের নির্যাতন, ভয়ভীতি দেখিয়ে ভোট আদায় করে আসছে বলে অভিযোগ করে তিনি বলেন, ধানের শীষ প্রতীকের প্রার্থী ও তার ভাই এ পর্যৗল্প ৫/৬টি ঘটনা ঘটিয়েছে। নৌকার কর্মী সমর্থক, নির্বাচনী এজেন্টসহ এমনকি উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মোনাফকে নির্বাচনী প্রচারণা চালাতে গেলে হামলাসহ প্রাণ নাশের হুমকি দিয়েছে। এতে সাধারণ ভোটারদের কি অবস্থা হচ্ছে তা সহজে অনুমেয়।
এ ব্যাপারে রির্টানিং অফিসার, উপজেলা নির্বাহী অফিসার ও বোয়ালখালী থানায় প্রতিকার চেয়ে প্রধানঅভিযোগ দায়ের করা হয়েছে বলেও জানান তিনি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ নেতা নৌকা প্রার্থীর নির্বাচনী কো-চেয়ারম্যান দীপক চৌধুরী, দক্ষিণ জেলা স্বেচ্ছা সেবকলীগের নেতা লিটন দাশ ও ইউনিয়ন আ.লীগ নেতা আবু মাসুদ।
এ বিষয়ে ধানের শীষ প্রতীকের প্রার্থী হামিদুল হক মান্নান এসব অভিযোগ অস্বীকার করে বলেন, তারা সুষ্ঠু নির্বাচনের কথা বলে ভয়ভীতি প্রর্দশন করে আসছে। এখন মিথ্যা অভিযো এনে আমার কর্মী সমর্থকদেও হয়রানি ও এলাকাছাড়া করার পাঁয়তার করছে।


আরোও সংবাদ