রাজধানীতে ৪ যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার, পুলিশ বলছে গণপিটুনি

প্রকাশ:| সোমবার, ২৩ ফেব্রুয়ারি , ২০১৫ সময় ১১:৩৪ পূর্বাহ্ণ

রাজধানীর কাজীপাড়া ও টেকনিক্যাল এলাকা থেকে ৪ যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। তবে পুলিশ বলছে, নিহতরা হরতাল-অবরোধের নামে ‘নাশকতার চেষ্টাকালে’ গণপিটুনিতে নিহত হয়েছে।

তাদের মরদেহ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। নিহতদের নাম-পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। তবে তাদের বয়স ১৮ থেকে ২৫ বছরের মধ্যে।

রোববার গভীর রাতে কাজীপাড়ার ঘটনায় ৩ জন ও টেকনিক্যাল এলাকার ঘটনায় ১ জন নিহত হয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ পুলিশ ফাঁড়ির ওসি মাসুদুর রহমান জানান, রাত পৌনে ২টায় ওই চার জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। তাদের শরীরে গুলির চিহ্ন রয়েছে বলেও জানান তিনি।

এছাড়া হাসপাতাল সূত্রও জানিয়েছে চারজনের মধ্যে তিনজনের শরীরেই গুলির চিহ্নসহ আঘাতের চিহ্ন রয়েছে।

মিরপুর মডেল থানার উপ পরিদর্শক (এসআই) মাসুদ পারভেজ জানান, রাত ১টার দিকে থানার টিঅ্যান্ডটি নম্বরে একটা ফোন আসে এবং জানানো হয়, কাজীপাড়া এলাকায় পেট্রোল বোমাসহ তিনজনকে আটক করে গণপিটুনি দিয়েছে এলাকাবাসী।

অপর উপ পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম জানান, রাত ১টার দিকে মিরপুর থানাধীন টেকনিক্যাল ওভার ব্রিজের নিচে গুলিবিদ্ধ অবস্থায় এক যুবক পড়ে রয়েছে- এমন খবর পায় তারা। পরে পুলিশের একটি টহলদল ঘটনাস্থল থেকে মুমূর্ষু অবস্থায় ওই যুবককে উদ্ধার করে ঢামেকে নিয়ে যায়।

তারা বলেন, ৪ জনকে ঢামেকে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে মিরপুর মডেল থানার এসআই মিজানুর রহমান বলেন, গভীর রাতে কাজীপাড়া ও টেকনিক্যাল মোড়ে ‘নাশকতা চালানোর চেষ্টা’ করেছিল বলে স্থানীয়রা তাদের জানিয়েছেন। এ সময় গণপিটুনিতে তারা নিহত হন।

গণপিটুনি দেয়া হলে শরীরে গুলির চিহ্ন কি ভাবে এল- এমন প্রশ্নের জবাবে তিনি জানান, এ বিষয়ে তারা কিছু জানেন না।