রাজধানীতে অন্তত ৬টি যানবাহনে অগ্নিসংযোগ

প্রকাশ:| শুক্রবার, ১৬ জানুয়ারি , ২০১৫ সময় ১১:২৭ অপরাহ্ণ

২০ দলের ঢাকা অবরোধের ১১তম দিনে রাজধানীতে অন্তত ৬টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। তবে অবরোধকারীদের মিছিল করতে দেখা যায়নি কোথাও। দিনে যানবাহনের সংখ্যা বেশি থাকলেও আতঙ্কের কারণে রাতে যান চলাচল কমে যায়। রাত ৯টায় গুলিস্তান পার্কের সামনে একটি লেগুনায় অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ সময় কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করা হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন। প্রায় এ সময়ে ধানম-ি স্টার কাবাবের পাশে একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। রাত পৌনে ৮টায় তেজগাঁওয়ে ঢাকা পলিটেকনিকের সামনে বলাকা পরিবহনের (ঢাকা মেট্রো-জ ১২-২৬৭৬) একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে ভজন সরকার জানান, বলাকা পরিবহনের ওই বাসটি তেজগাঁওয়ের ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের সামনে এলে দুর্বৃত্তরা কৌশলে বাসটি থামায়। পরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়। খবর পেয়ে ফায়র সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণ করে।
সন্ধ্যা সাড়ে ৬টায় রামপুরায় সাদিয়া গার্মেন্টের সামনে একটি সিএনজিচালিত অটোরিকশায় পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয় দুষ্কৃতকারীরা। রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম তরফদার জানিয়েছেন, তাৎক্ষণিকভাবে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণ করে। তবে নাশকতাকারীরা দ্রুত স্থান ত্যাগ করায় তাদের আটক করা যায়নি। তার আগে ভোর ৬টায় পল্লবীর কালশী রোডে ইটিসি ট্রান্সপোর্টের একটি বাসে অগ্নিসংযোগ করা হয়। এর আধা ঘণ্টা পরেই কালশীর ডিওএইচএস এলাকায় প্রজাপতি পরিবহনের একটি বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেন।
রাত সোয়া ৮টায় মিরপুরের গোলচত্বর এলাকায় পুলিশকে লক্ষ্য করে ৪টি ককটেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। মিরপুর মডেল থানার কর্তব্যরত কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) আনোয়ার ককটেল নিক্ষেপের সত্যতা নিশ্চিত করলে পুলিশ আহত হয়েছে কিনা তা জানাতে পারেননি। সন্ধ্যা পৌনে ৭টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মোড়ে ককটেল বিস্ফোরণে এক রিকশাচালক আহত হয়েছেন। তার নাম বাদল মিয়া (৩৫)। তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা নেন। সন্ধ্যা ৬টায় পান্থপথের পশ্চিম পাশে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। ওই সময় মালিবাগের ডিআইটি রোডে দুটি ককটেল বিস্ফোরণ ঘটে।