রাঙ্গামাটিতে সাংবাদিক হত্যাকারীদের বিচারের দাবী

প্রকাশ:| শনিবার, ২৬ ডিসেম্বর , ২০১৫ সময় ০৭:৫৮ অপরাহ্ণ

রাঙ্গামাটি মগত এক সপ্তাহের মধ্যে দুই সাংবাদিক হত্যা ঘটনায় দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে রাঙামাটি সাংবাদিক ইউনিয়ন।

শনিবার রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সভাপতি মিলটন বড়ুয়ার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই দাবি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় দৈনিক বাংলাদেশ প্রতিদিন ও বেসরকারি টিভি চ্যানেল সময়, ইন্ডিপেন্ডেন্ট এবং যমুনা টিভির ঢাকা মেডিকেল কলেজ প্রতিনিধি আওরঙ্গজেব সজীবকে ডেকে নিয়ে নদীতে ছুড়ে ফেলে হত্যার তিন দিন পর গত বুধবার তার লাশ উদ্ধার করা হয়। এ দিকে রংপুরের দৈনিক যুগের আলো পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার মশিউর রহমান উৎসকে সন্ত্রাসীরা হাত-পা বেঁধে হত্যা করে এবং তার ব্যবহৃত ক্যামেরা মোটরসাইকেল ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে যায়। পরে তার লাশ ওই এলাকার ধান গবেষণা ইন্সটিটিউট এলাকা থেকে উদ্বার করে পুলিশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় দেশে চলমান সাংবাদিক হত্যার বিচার না হওয়ায় সন্ত্রাসী এবং তাদের পালিত গডফাদার গোষ্ঠী এ ধরনের ঘটনা ঘটিয়ে যাচ্ছে। সত্যর সন্ধানে নিয়োজিত সাংবাদিকরা রাস্তা-ঘাটে নদীতে ও নালা নর্দমায় এ ভাবে তাদের মরদেহ পরে থাকবে আর এর বিচার হবে না তা হতে পারে না। দেশে এ পর্যন্ত সাংবাদিক হত্যার বিচারগুলো না হওয়ায় সন্ত্রাসী এবং তাদের গডফাদাররা এ ধরনের জঘন্য কর্মকাণ্ডে এখনো জড়িত রয়েছে।


আরোও সংবাদ