রাঙ্গামাটিতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পালিত হলো ঈদ-উল-আযহা

প্রকাশ:| বুধবার, ১৬ অক্টোবর , ২০১৩ সময় ১১:৫৭ অপরাহ্ণ

রাঙ্গামাটিতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পালিত হলো ঈদ-উল-আযহাসারাদেশের ন্যায় রাঙ্গামাটিতেও যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্য, বিপুল উৎসাহ, উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদ-উল-আযহার শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। ঈদ জামাত ও পশু কুরবানির মধ্যদিয়ে নিজের ভেতরকার কলুষতাকে কুরবানি দিয়েছেন ধর্মপ্রাণ মুসলমানারা।
এদিকে ঈদুল আযহার দিনে রাঙ্গামাটিতে ৫টি ঈদ জামাতে ঈদের নামায আদায় করেন ধর্মপ্রাণ মুসলমারা। সকাল সাড়ে ৮টায় ও ৯টায় দু’দফায় শহরে তবলছড়ি কেন্দ্রীয় ঈদগাঁ কোতয়ালী থানা মাঠে ঈদুল আযহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়।
এ ছড়াও রিজার্ভ বাজার পুরাতন কোর্ট বিল্ডিং মাঠে সকাল ৯টায়, বনরূপা আদালত প্রাঙ্গনে সকাল ৮টায় ও সকাল ৯টায় ২টি, ভেদভেদী আমানত বাগ মাঠে সকাল ৮টায় ও সকাল ৯টায় ২টি এবং পুরানপাড়া সরকারী প্রাথমিক স্কুল মাঠে সকাল ৯টায় ১টি ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়।
অন্যদিকে ঈদ জামাত ও ঈদের দিনের নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থা জোরদার করেছে প্রশাসনের পক্ষ থেকে। আর পরিবেশ দূষণ রোধে কোরবানী পশু জবাই করার জন্য স্থান নির্ধারণ পূর্বক পরিস্কার-পরিচ্ছন্ন বজায় রাখার জন্য প্রস্তুত রয়েছিল পৌর কর্তৃপক্ষ।
এছাড়া, ঈদ উপলক্ষ্যে বিভিন্ন স্থানে প্রামাণ্য চিত্র প্রদর্শন, ঈদের দিন সকল সরকারী, আধা সরকারী ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন ও আলোকসজ্জা, শিশু সদন, এতিমখানা, হাসপাতাল ও কারাগারে আটক হাজতী ও কয়েদীদের উন্নত মানের খাবারের ব্যবস্থা, পর্যটন হলিডে কমপ্লেক্সে বিনামূল্যে বেড়ানোর সুযোগ সৃষ্টি, ঈদের পরে যে কোন দিন শিশু একাডেমীতে ও শিল্পকলা একাডেমীতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনের কথা রয়েছে।


আরোও সংবাদ