রাঙামাটি সরকারি মেডিকেল কলেজে ক্লাস শুরু

প্রকাশ:| শনিবার, ২৮ মার্চ , ২০১৫ সময় ১১:৪২ অপরাহ্ণ

এম.নাজিম উদ্দিন,রাঙামাটিঃ অবশেষে দীর্ঘ আড়াই মাস পর রাঙামাটি মেডিকেল কলেজের পাঠদান কার্যক্রম শনিবার থেকে শুরু হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ১১ টি মেডিকেল কলেজের উদ্বোধন কালে রাঙামাটি মেডিকেল কলেজেরও উদ্বোধন করেন। জেএসএসএর বিরোধীতা ও অবরোধ পরবর্তী সংঘর্ষের ঘটনার প্রেক্ষাপটে রাঙামাটি মেডিকেলের পাঠদান কার্যক্রম শুরু হতে পারেনি। দীর্ঘ আড়াই মাস পর সরকারের সিদ্ধান্ত অনুযায়ী রাঙামাটি সরকারি মেডিকেল কলেজের পাঠদান কার্যক্রম শুরু করা হয়েছে।
রাঙামাটি সরকারি মেডিকেল কলেজে ক্লাস শুরুগত ১০জানুয়ারী রাঙামাটি মেডিকেল কলেজের উদ্বোধনকে কেন্দ্র করে মেডিকেল কলেজ সমর্থক ও অবরোধকারীদের সংঘর্ষ ও পরবর্তীতে জাতিগত সহিংসতার রূপ নিয়ে রাঙামাটিতে দু’ দিনের কারফিউ জারী করা হয়। এ সংঘর্ষে আহত হয় কমপক্ষে ১৫ জন। এদের মধ্যে মনির নামে একজন মারা যায়। এ প্রেক্ষাপটে রাঙামাটি মেডিকেল কলেজ উদ্বোধন হলেও পাঠদান শুরু হতে পারেনি। এক পর্যায়ে রাঙামাটি মেডিকেল কলেজ অন্যত্র সরিয়ে নেয়ার আলোচনা শুরু হয়। এতে রাঙামাটিবাসীর মধ্যে ক্ষোভ দেখা দিলে সরকার রাঙামাটিতেই মেডিকেল কলেজ কার্যক্রম চালু রাখার সিদ্ধান্ত নেয়। সে সিদ্ধান্ত মোতাবেক আজ থেকেই মেডিকেল কলেজের পাঠদানের মাধ্যমে কার্যক্রম শুরু হলো।
রাঙামাটি মেডিকেল কলেজ ক্যাম্পাসে পাঠদান শুরুর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ মোঃ টিপু সুলতান,অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মোস্তফা জামান,সিভিল সার্জন ডাঃ স্নেহ কান্তি চাকমা,অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ,কোতয়ালী থানার অফিসার ইনচর্জ মনু সোহেল ইমতিয়াজ,এসময় রাঙামাটি মেডিকেল কলেজের প্রথম বর্ষের ৫১ ছাত্র-ছাত্রীর মধ্যে ৪৩ জন ছাত্র-ছাত্রী ক্লাসে উপস্থিত ছিলেন। কলেজ পরিদর্শনে যান ফিরোজা বেগম চিনু এমপি,জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন,পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান,সরকারী পদস্থ কর্মকর্তা সাংবাদিক নের্তৃবৃন্দ,রাজনৈতিক এবং সামাজিক নেতৃবৃন্দ।
রাঙামাটি জেনারেল হাসপাতালের কম্পাউন্ডে করনারী কেয়ার ইউনিটের বহুতল ভবনকে রাঙামাটি মেডিকেল কলেজের অস্থায়ী ক্যাম্পাস করা হয়েছে। তার পাশে নির্মাণ করা হয়েছে ছাত্র-ছাত্রীদের দুটি আবাসিক হল। রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ জানান,তারা নির্বিঘেœ মেডিকেল কলেজের পাঠদান কার্যক্রম শুরু করতে সক্ষম হয়েছেন। রাঙামাটি সরকারি মেডিকেল কলেজ চালু নিয়ে বিরোধীতা থাকায় প্রশাসন থেকে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। এদিকে মেডিকেল কলেজ কার্যক্রম নির্বিঘেœ শুরু হওয়ায় সরকারের সিদ্ধান্তকে রাঙামাটিবাসী অভিনন্দন ও স্বাগত জানান।


আরোও সংবাদ