রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের দায়িত্বভার গ্রহণ

প্রকাশ:| রবিবার, ২৯ মার্চ , ২০১৫ সময় ১০:০৮ অপরাহ্ণ

এম.নাজিম উদ্দিন,রাঙামাটিঃ রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের নবনিযুক্ত চেয়ারম্যান বৃষকেতু চাকমার নেতৃত্বাধীন ১৫ সদস্যের অর্ন্তবর্তীকালীন পরিষদ রবিবার বিকেলে দায়িত্বভার গ্রহণ করেছেন। বৃষকেতু চাকমা রাঙামাটি জেলা পরিষদ বিদায়ী চেয়ারম্যান নিখিল কুমার চাকমা’র স্থলাভিষিক্ত হলেন।
রাঙামাটি জেলা পরিষদ সম্মেলন কক্ষে মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেনর পরিচালনায় যোগদান অনুষ্ঠানে রাঙামাটি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট সাইফ উদ্দিন আহমেদ,পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান উপস্থিত ছিলেন।
চেয়ারম্যান হিসেবে যোগদানের পর জেলা পরিষদের সম্প্রদায় ভিক্তিক নিয়োগ পাওয়া ১৫ জন সদস্য যোগদান পত্রে স্বাক্ষর করেন। যোগদান অনুষ্ঠান শেষে বিদায়ী চেয়ারম্যান নিখিল কুমার চাকমা পার্বত্য এলাকার উন্নয়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার সকলের প্রতি আহবান জানান। পরে দলীয় শত শত নেতাকর্মী বিদায়ী চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে জেলা পরিষদ থেকে বিদায় জানায়। এদিকে নবনিযুক্ত পরিষদবর্গ যোগদান শেষে রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনার ও বঙ্গবন্ধুর স্মৃতি ভাষ্কর্য ও মানিকছড়ির সাপছড়িতে বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ ও তিন পাহাড়ী মুক্তিযোদ্ধার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও এক মিনিট নীরবতা পালন করেন।
উল্লেখ্য,গত ২৫ মার্চ পার্বত্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমার নেতৃত্বাধীন ৫সদস্যের অর্ন্তবর্তীকালীন পরিষদ বাতিল করে পরিষদের বর্তমান সদস্য বৃষকেতু চাকমাকে চেয়ারম্যান নিযুক্ত করে বিভিন্ন সম্প্রদায় ভিত্তিক ১৫ সদস্যের অর্ন্তবর্তীকালীন পরিষদ নিয়োগ দেয়। সরকারের এই আদেশ অনুসারে নবনিযুক্ত রাঙামাটি জেলা পরিষদের অর্ন্তবর্তীকালীন ১৫ সদস্যের পরিষদ আনুষ্ঠানিক ভাবে শনিবার যোগদান করেন।