রাঙামাটিতে হঠাৎ ঝড়ো হাওয়ায় নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে এক শ্রমিকের মৃত্যু

প্রকাশ:| বুধবার, ১৯ মার্চ , ২০১৪ সময় ০৮:৫১ অপরাহ্ণ

রাঙামাটিতে হঠাৎ ঝড়ো হাওয়ায় নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়া কাপ্তাই হ্রদে ইঞ্জিনচালিত নৌকা উল্টে একই পরিবারের তিন পর্যটক নিখোঁজ রয়েছেন।

বুধবার বিকেলে একই সময়ে এ দুইটি ঘটনা ঘটে। নিহত শ্রমিকের নাম মো. শাহ আলম প্রকাশ সারাং (৫৫)। তার বাড়ি হাটহাজারী এলাকায়।

এলাকাবাসী জানায়, শহরের পুলিশ সুপারের কার্যালয়ের সামনে বাতাসের তোড়ে সাদিব কমপ্লেক্সের নির্মাণাধীন ৪তলা ভবনের দেয়াল ধসে পড়ে। এতে ঘটনাস্থলেই ওই শ্রমিকের মৃত্যু হয়। তিনি দীর্ঘদিন ধরে শহরে ইট ভাঙ্গার কাজ করতেন।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ঝড়ের সময় ওই ভবনের পাশে একটি টিনশেড ঘরে আশ্রয় নেন তিনি। এসময় ৪তলা থেকে দেয়াল ওই ঘরের চালের ওপর ভেঙ্গে পড়লে ঘটনাস্থলেই শাহ আলম মারা যান। এ ভবনটি নির্মাণবিধি অমান্য করে প্রধান সড়কের পাশে কোনো রকম নিরাপত্তা বেস্টনি ছাড়াই কাজ করছে। ভবনটি জৈনক ঠিকাদারন আবু তৈয়বের।

কোতয়ালী থানার উপপরিদর্শক (এসআই) কামালউদ্দিন লাশ উদ্ধার করে জানান, হঠাৎ ঝড়ো হাওয়ায় শহরের তৈয়ব ঠিকাদারের ভবনের দেয়াল ধসে পড়ে। এসময় পাশে টিনের ঘরে এক শ্রমিক বিশ্রাম নিচ্ছিল। দেয়ালের ইট টিনের ছাদ ভেদ করে তার মাথার ওপর পড়লে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ময়নাতদন্ত শেষে আইনি পদক্ষেপ নেয়া হবে।

এদিকে রাঙামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক আখলাকুর রহমান জানান, বিকেল চারটার দিকে ঝড়ো হাওয়ায় কাপ্তাই হ্রদের আদাটিলা নামক স্থানে ইঞ্জিনচালিত নৌকা উল্টে একই পরিবারের তিন পর্যটক নিখোঁজ হয়েছেন।

রাঙামাটির অতিরিক্ত জেলা প্রশাসক ড. মোস্তাফিজুর রহমান জানান, উদ্ধারে স্থানীয়ভাবে চেষ্টা করা হচ্ছে। বিকেল ৫টায় নৌকার চালককে অচেতন অবস্থায় লেক থেকে উদ্ধার করা হয়েছে। তাকে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।