রাঙামাটিতে নানা আয়োজনে সমপ্ত হলো দুর্গা পূজা

প্রকাশ:| শনিবার, ৩০ সেপ্টেম্বর , ২০১৭ সময় ০৯:২০ অপরাহ্ণ

রাঙামাটি প্রতিনিধি:

মহালয়ার মধ্য শরৎকালের শুরুতে দিয়ে বাপের বাড়ি এসেছেন দেবী দুর্গা। এবার তিনি এসেছেন নৌকার করে আর বিজয়া দশমীর দিন ঘোড়ায় করে গমন করছেন দেবী দুর্গা। দেবী দুর্গাকে বিদায় মুহুর্তে আনন্দ মুখর পরিবেশ এবং নাচে-গানে ভরিয়ে দিয়েছে রাঙামাটির বিভিন্ন ধর্ম ও সম্প্রদায়ের লোকেরা। এ যেনো অসম্প্রদায়িক মিল বন্ধনের উৎসবের নগরী।

শনিবার সকালে প্রতিটি মন্দিরে অঞ্জলি দেওয়া মধ্যে দিয়ে দেবী দুর্গার বিদায় পর্ব শুরু হয়, দুপুর থেকে রাঙামাটির বিভিন্ন মঠ-মন্দিরের দুর্গা দেবীকে ট্রাকে করে শহর জুড়ে ঘোরানো হয়।

এসময় দেখা যায় রাঙামাটি শহরের বিভিন্ন স্থানে নানান সম্প্রদায়ের লোকেরা রাস্তায় দাঁড়িয়ে উপভোগ করছেন এ উৎসব।ট্রাক, মিনি ট্রাক, সিএনজি, মোটর বাইক সহ নানান যানবাহনে করে বিভিন্ন গানের তালে তালে নাচতে থাকে হাজারো তরুণ-তরুণী। বসে নেই বৃদ্ধরাও, বয়োজেষ্ঠ্যদের মাঝে তাদের মধ্যে প্রফুল্লতার দেখা মিলে।

ছোটদের আনন্দ যেনো অন্যদের চেয়ে একটুখানি বেশি। তারাও রঙ এবং গানের তালে নাচতে নাচতে বিদায় জানাচ্ছেন দেবী দুর্গাকে। শুধুই নাচে-গানেই নয়, রঙ লাগানোর মধ্য দিয়ে আনন্দ ভাগাভাগি করতে দেখা যায় সকলকে।

মা দুর্গা তার সকল সন্তনকে আর্শীবাদ করুক, আগামী দিনের জন্য মঙ্গল বয়ে আনুক, সকল সম্প্রদায়ের মধ্যে যেনো ভালোবাসা আর মিল বন্ধন তৈরি করুক এমনই প্রত্যাশা সনাতন ধর্মালম্বীদের।