রাঙামাটিতে চট্টগ্রাম বিভাগীয় শিক্ষক অ্যাম্বাসেডর সম্মেলন সম্পন্ন

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ৯ সেপ্টেম্বর , ২০১৮ সময় ১২:৫৪ অপরাহ্ণ

গতকাল শনিবার সকালে পাহাড় ঘেরা সবুজের শহর রাঙ্গামাটির শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে চট্টগ্রাম বিভাগীয় অ্যাম্বাসেডর সম্মেলন’১৮ অনুষ্ঠিত হয়।

এটুআই’র ই-লার্নিং স্পেশালিস্ট প্রফেসর ফারুক আহমেদের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র আকবর হোসেন চৌধুরী।

অ্যাম্বাসেডর সালসাবিল করিম চৌধুরী ও অ্যাম্বাসেডর জয় প্রকাশের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাউশি পরিচালক (প্রশিক্ষক) প্রফেসর ড. আব্দুল মালেক, মাউশি চট্টগ্রাম অঞ্চলের পরিচালক প্রদীপ চক্রবর্তী, এটুআই’ এডুকেশন টেকনোলজি এক্সপার্ট রফিকুল ইসলাম সুজন, এটুআই সংযুক্ত কর্মকর্তা ও প্রভাষক মাউশি জি এম রাকিবুল ইসলাম, সহযোগী অধ্যাপক আখতার হোসেন কুতুবী- টিটিসি চট্টগ্রাম, সহযোগী অধ্যাপক টিটিসি কুমিল্লা ও সংযুক্ত কর্মকর্তা এটুআইর মোহাম্মদ কবির হোসেন, ইয়াং প্রেফেসনাল অভিজিৎ সাহা ও জেলা শিক্ষা কর্মকর্তা উত্তম খীসা এবং সম্মানিত অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মেট্রো লিয়াঁজো অফিসার চট্টগ্রাম জেলা অফিস, মোস্তাফা আলম সরকার, লংদু উপজেলা শিক্ষা অফিসার সাইফুল ইসলাম এবং প্রধান শিক্ষক শাহ্ বহুমূখী উচ্চ বিদ্যালয় মোহাম্মদ মুজিবুর রহমান প্রমূখ।

দিনব্যাপী অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে, পবিত্র ধর্ম গ্রন্থ থেকে পাঠ করেন কোরআনঃ মোহাম্মদ হোসাইন, গীতাঃশর্বরী দে,ত্রিপিটকঃসজল বড়ুয়া। অনুষ্ঠানে আইসিটি কার্য্যক্রমের প্রতিবেদন উপস্থাপন করেন চট্টগ্রাম জেলা অ্যাম্বাসেডর নুরের নাহার খানম, পরিবর্তনের গল্প শোনান চট্টগ্রাম জেলা অ্যাম্বাসেডর সর্বরি দে ও সালসাবিল করিম।

অনুষ্ঠানের ২য় পর্বে সেমিনার, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সেমিনারের বিষয়বস্তু ছিল “স্বপ্নের স্কুল গড়িয়ে, নিজেকে দিয়ে শুরু করি” এ পর্বে সভাপতিত্ব করেন জেলা প্রসাশক রাঙ্গামাটি, মডারেটর এর দায়িত্ব পালন করেন প্রফেসর ফারুক আহাম্মদ, কি-নোট উপস্থাপন করেন মোহাম্মদ আকতার হোসেন কুতুবী।
সম্মেলনে তথ্য প্রযুক্তি নিয়ে দিনব্যাপী বিভিন্ন প্রশিক্ষণ ও অনুষ্ঠিত হয়। এতে চট্টগ্রাম বিভাগের প্রায় ৩ শতাধিক শিক্ষক অংশগ্রহণ করেন, অনুষ্ঠানে বিভাগীয় জেলা অ্যাম্বাসেডরদের সম্মাননা স্মারক প্রদান করা হয় । অনুষ্ঠান শেষে উপজাতীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।