রাঙামাটিতে উন্নয়ন বোর্ডের উপবৃত্তি প্রদান

প্রকাশ:| শনিবার, ১৬ আগস্ট , ২০১৪ সময় ০৪:০৭ অপরাহ্ণ

অনগ্রসর ও মেধাবী শিক্ষার্থীদের ২০১৩-১৪ অর্থবছরে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড থেকে উপবৃত্তির টাকা দেওয়া হয়েছে।

শনিবার রাঙামাটিতে উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে আয়োজিত এক সভার মাধ্যমে শিক্ষার্থীদের এ উপবৃত্তি দেওয়া হয়।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষের সভাপতিত্বে উপবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নববিক্রম কিশোর ত্রিপুরা, এনডিসি।

এসময় উন্নয়ন বোর্ডের চার সদস্য উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথি বলেন, অনগ্রসর জনগোষ্ঠীকে এগিয়ে নেওয়ার জন্য উন্নয়ন বোর্ড প্রতি বছর শিক্ষার্থীদের বৃত্তি দিয়ে থাকে। হয়তো এই অর্থ খুব বেশি নয়, তবে উচ্চ শিক্ষার জন্য গরীব ও অনগ্রসর মেধাবী শিক্ষার্থীদের জন্য এই অর্থ সহায়ক হবে।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, অনগ্রসর শিক্ষার্থীদের বৃত্তি দেওয়া হলেও তারা যেনো সারাবছরই অনগ্রসর না থাকে, এই অর্থ সহায়তার মাধ্যমে তাদের সামনের সারিতে চলে আসতে হবে। সামনের বছরগুলোতে উপবৃত্তির টাকা আরো বাড়ানোর চিন্তা ভাবনা আছেন বলে তিনি জানান।

এবছর উন্নয়ন বোর্ড থেকে তিন পার্বত্য জেলার ৮১১ শিক্ষার্থীকে উপবৃত্তি দিচ্ছে। এর মধ্যে রাঙামাটিতে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ১৭৫ ও কলেজ পর্যায়ে ১৫৫ শিক্ষার্থীকে বৃত্তি দিচ্ছে। বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের তিন হাজার ছয়শত টাকা ও কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের দুই হাজার চারশত টাকা দেওয়া হচ্ছে।