রাঙামাটিতে ইংরেজি অনলাইন পত্রিকা উদ্বোধন

প্রকাশ:| মঙ্গলবার, ১০ মার্চ , ২০১৫ সময় ১১:১৬ অপরাহ্ণ

এম.নাজিম উদ্দিন,রাঙামাটিঃ
চাকমা সার্কেল চীফ ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক বিশেষ সহকারী ব্যারিস্টার দেবাশীষ রায় বলেছেন পার্বত্য চট্টগ্রামের জীব বৈচিত্র, পরিবেশ সংরক্ষনে প্রান্তিক জনগোষ্ঠির ভুমিকা গণমাধ্যমে তুলে ধরতে হবে। পাহাড়ের প্রান্তিক জনগোষ্ঠির জীবনধারা বাঁচিয়ে রাখতে গণমাধ্যমকে আরো গুরুত্বপূর্ন ভুমিকা রাখতে হবে।

তিনি বলেন পাহাড়ের প্রত্যন্ত এলাকার মানুষ এখনো শিক্ষা ও স্বাস্থ্যের অধিকার থেকে বঞ্চিত। তারা প্রকৃতিকে সাথে নিয়ে বেঁচে আছে। এসব প্রান্তিক জনগোষ্টির কথা জাতীয় গণমাধ্যমে উঠে আসছে না বলে তিনি মন্তব্য করেন। তিনি আরো বলেন গণমাধ্যমের ইতিবাচক ভুমিকার কারণে ইতোপূর্বে পার্বত্য চট্টগ্রামের অনেক উন্নয়ন হয়েছে।

মঙ্গলবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম ভিত্তিক ইংরেজি অনলাইন পত্রিকা সিএইচটি জার্নাল ডটকম উদ্বোধন করতে গিয়ে তিনি এসব কথা বলেন।

দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াত হোসেন রুবেল,দৈনিক রাঙামাটি পত্রিকার সম্পাদক,ও রাঙামাটি জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আনোয়ার আল হক,রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল চাকমা, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মিল্টন বড়–য়া,সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ,সিএইচটি জার্নালের সম্পাদক শান্তিময় চাকমা,পার্বত্য জেলা পরিষদের গণসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা।