রাউজান সাহিত্য পরিষদের আত্মপ্রকাশ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বৃহস্পতিবার, ৬ সেপ্টেম্বর , ২০১৮ সময় ০৫:১৭ অপরাহ্ণ

ইতিহাস/ঐতিহ্যর সূতিকাগার রাউজানকে শিল্প, সাহিত্য, সংস্কৃতি অঙ্গনে নিজ প্রতিভার দ্যুতি ছড়িয়ে যারা এই উপজেলার গৌরবময় ইতিহাসকে সমৃদ্ধ করেছেন তাদের অসামান্য অর্জনকে প্রজন্ম থেকে প্রজন্মান্তরে ছড়িয়ে দেওয়ার মানসে রাউজানের নবীন-প্রবীণ লেখক,সংস্কৃতিকর্মীদের মাঝে সম্পর্কের মেলবন্ধন গড়ে তোলার প্রত্যয় নিয়ে রাউজানে আতœপ্রকাশ ঘটেছে সৃজনশীল শিল্প, সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন রাউজান সাহিত্য পরিষদের। এ লক্ষ্যে সম্প্রতি দক্ষিণ রাউজানের নোয়াপাড়া উচ্চ বিদ্যালয়ে অনিন্দ্য সুন্দর এই আয়োজনে মিলিত হন রাউজানের নবীন-প্রবীণ ফিচার লেখক ও সংস্কৃতিকর্মীরা।
সভায় রাউজানে সাহিত্য পরিষদের লক্ষ্য ও উদ্দেশ্যে নিয়ে বক্তব্য রাখেন জাফর উল্ল্যাহ, মহিউদ্দিন ইমন, ফখরুল ইসলাম, জিয়াউর রহমান, আহমেদ সৈয়্যদ, পলাশ মজুমদার, নেজাম উদ্দিন রানা, শাহেদুর রহমান মোরশেদ, গাজী জয়নাল আবেদীন, সাইফুদ্দিন সাকিব, সূপন বিশ্বাস শঙ্করেশ, সৈয়দ আব্দুল্লাহ রশিদী, শাহাব উদ্দিন আহমেদ, আবুল কাশেম হিরু, মোজাহের আলম, কামাল উদ্দিন, শেখর ঘোষ আপন, যীশু সেন, এম.সাইমন, কাজী মোহাম্মদ শিহাব উদ্দিন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, রাউজান সাহিত্য পরিষদ রাউজানের শিল্প, সাহিত্য ও সংস্কৃতিক অঙ্গনের নবীন-প্রবীণদের মাঝে সম্পর্কের একটি সেতুবন্ধন রচনা করে শিল্প, সাহিত্য চর্চায় নবীনদের মাঝে একটি জাগরণ সৃষ্টি করতে সক্ষম হবে। এর ফলে কিছু প্রতিভার বিকাশ ঘটবে। আলোচনা সভা শেষে উপস্থিত সকলের সর্ব সন্মতিক্রমে মহিউদ্দিন ইমনকে আহবায়ক, স.ম জাফর উল্ল্যাহ, জিয়াউর রহমান ও আহমেদ সৈয়্যদকে যুগ্ন আহবায়ক এবং নেজাম উদ্দিন রানাকে সদস্য সচিব নির্বাচিত করে ২১ সদস্যবিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়।


আরোও সংবাদ