রাউজানে বৃদ্ধকে কুপিয়ে হত্যা করে লাশ গুম করার অভিযোগ

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| শনিবার, ৫ জানুয়ারি , ২০১৯ সময় ১১:০১ অপরাহ্ণ

শফিউল আলম, রাউজান প্রতিনিধিঃ রাউজানে দুবৃত্তরা কুপিয়ে ও ছুরিকাঘাত করে এক বৃদ্বকে তার লাশ গুম করার অভিযোগ করে বৃদ্বের পরিবারের সদস্যরা ।

৫ জানুয়ারী শনিবার সকাল ৮টার দিকে চট্টগ্রাম কাপ্তাই সড়কের উরকিরচর ইউনিয়নের উরকির চর বাজারে এ ঘটনা সংগঠিত হয় ।গুম হওয়া ঐ ব্যক্তির নাম নুরুল আলম (৬০) । নুরুল আলম উরকির চর ইউনিয়নের হারপাড়া গ্রামের করম আলী হাজীর বাড়ীর সুলতান আহম্মদের পুত্র । গুম হওয়া নুরুল আলম ৩ বৎসর পুর্বে আরব আমিরাত থেকে দেশে আসেন । দেশে এসে একটি ট্রাক ক্রয় করে ভাড়ায় দিয়ে ট্রাকের ভাড়ার টাকা দিয়ে পরিবারের ব্যয়ভার বহন করতো । নুরুল আলমের দু পুত্র ্ওমান প্রবাসী । স্থানীয় প্রত্যক্ষদর্শী ও নুরুল আলমের পরিবারের সদস্যদের সাথে কথা বলে জানা গেছে শনিবার সকাল ৭ টার দিকে নুরুল আলম ঘর থেকে বের হয়ে উরকির চর বাজারে যায় । এসময়ে ৪/৫ জনের দুবৃত্তদল নুরুল আলমকে সড়কের উপর আটক করে কুপিয়ে ও ছুরিকাঘাত করে আহত করে । আহত অবস্থায় দুবৃত্তরা একটি অটোরিক্সায় নুরুল আলমকে তুলে নিয়ে যায় । এঘটনার পর নুরুল আলমের পরিবারের সদস্যরা স্থানীয় হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে খোজঁ নিয়ে তার কোন হদিস পায়নি । নুরুল আলমের ব্যবহৃত মোবাইল ফোন ও বন্দ্ব পাওয়া যায় ।দুপুরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় উরকির চর বাজারে সড়কের একাপাশে^ রক্তের ছোপ ও নুরুল আলমের ব্যবহৃত পায়ের রক্তাক্ত স্যান্ডেল ।

প্রত্যক্ষদর্শী রাসেল বলেন, সকালে নুরুল আলমকে কুপিয়ে একটি অটোরিক্সায় তুলে নিয়ে যেতে দেখে দুবৃত্তরা । নুরুল আলমের স্ত্রী নুর বানু বলেন, গত রমজান মাসে তার বাড়ীতে হামলা ও লুটপাট করে দৃবৃত্তরা । এরপর এলাকার কিছু যুবকের সাথে নুরুল আলমের শত্রুতা সৃষ্টি হয় । নুরুল আলমের স্ত্রী নুর বানু আরো বলেন ঘটনার পর গত শনিবার বিকালে রাউজান থানায় মামলা করতে গেলে রাউজান থানার ডিউটি অফিসার নুর বানুকে বলেন ওসি থানায় নেই ওসি থানায় আসলে নুর বানুকে থানায় আসতে বলেন । উরকির চর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার মুহাম্মদ সেলিম বলেন, ছয়মাস পুর্বে ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি মুহাম্মদ আবুকে ছুরিকাঘাত করার ঘটনার মামলায় গ্রেফতার হয়ে নুরুল আলম দু মাস কারাগারে ছিলেন । কিছুদিন আগে নুরুল আলম জেল থেকে জামিনে মুক্তি পেয়ে এলাকায় আসেন । রাউজান নোয়াপাড়া পুলিশ ফাড়ির ইনচার্জ শেখ জাবেদ মিয়া বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে দেখা গেছে প্রচুর রক্তপাত হয়েছে । নুরুল আলমকে কারা কুপিয়ে ও ছুরিকাঘাত করে সিএনজি অটোরিক্সায় তুলে নিয়ে গেছে এ ব্যাপারে সুনিদিষ্ট কোন তথ্য পায়নি । নুরুল আলমের ভাই আমিরাত প্রবাসী আকরাম মুঠো ফোনে বলেন, পুর্ব শত্রুতার জেল ধরে তার ভাই নুরুল আলমকে কুপিয়ে হত্যা করে তার লাশ গুম করেছে ।